Home » চলচ্চিত্র » বছর জুড়ে নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা
shilpakala1

বছর জুড়ে নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা

Share Button

মিডিয়া খবর:-

‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ শিরোনামে বছর ব্যাপী উৎসবের আয়োজন করতে যাচ্ছে যৌথভাবে বাংলাদেশ শিল্পকলা একাডেমী এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি

উৎসবের বিস্তারিত তথ্য এবং অংশগ্রহণের নিয়মাবলি জানাতে ৪ এপ্রিল, শবিার, সকাল ১১টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে জানানো হয়, ‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ কর্মসূচিটি বাংলাদেশের নবীন চলচ্চিত্রকারদের নির্মিত চলচ্চিত্রের নিয়মিত প্রদর্শনী, দর্শক-নির্মাতা মতবিনিময় এবং বছরব্যাপি প্রদর্শিত চলচ্চিত্রগুলোর মধ্য থেকে সেরা ৩ জন নির্মাতা বাছাইয়ের প্রতিযোগিতামূলক উৎসব। বছর শেষে উৎসবের সমাপনী অনুষ্ঠানে সেরা ৩ জন নির্মতাকে পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র বিভাগে ‘জহির রায়হান শ্রেষ্ঠ কাহিনীচিত্র পুরস্কার’, প্রামাণ্যচলচ্চিত্র বিভাগে ‘আলমগীর কবির শ্রেষ্ঠ প্রামাণ্যচিত্র পুরস্কার’ এবং স্বল্পদৈর্ঘ্য কাহিনী, নিরীক্ষা এবং এনিমেটেড চলচ্চিত্র বিভাগে ‘বাদল রহমান শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পুরস্কার’ ও সম্মাননা প্রদান করা হবে। সারাবছরে প্রদর্শনের জন্য নির্বাচিত চলচ্চিত্রের সকল নির্মাতাকে সম্মাননা সনদ প্রদান করা হবে।

এই উৎসবে চলচ্চিত্র জমা দেয়ার নিয়মাবলী – যে কোনো ফরম্যাটে নির্মিত চলচ্চিত্র এই উৎসবে অংশগ্রহণ করতে পারবে, প্রতি মাসের ১ থেকে ১০ তারিখের মধ্যে চলচ্চিত্রের দুটি ডিভিডি কপি জমা দিতে হবে, চলচ্চিত্র জমা দেয়ার নিবন্ধন ফরম সংগ্রহ করা যাবে www.moviyanafilmsociety.org ঠিকানা থেকে।

প্রয়োজনীয় তথ্য, নিবন্ধন ফরম সংগ্রহ ও জমাদানের জন্য যোগাযোগ করতে হবে (বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত) কক্ষ নং ৭০১, (লিফটের ৬), জাতীয় নাট্যশালা, বাংলাদেশ শিল্পকলা একাডেমী, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ থেকে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন উৎসবের অন্যতম জুরি সদস্য চলচ্চিত্র গবেষক ও সমালোচক অধ্যাপক ফাহমিদুল হক, অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী, চলচ্চিত্র নির্মাতা সামির আহমেদ এবং শিল্পী সব্যসাচী হাজরা।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কবি ও চলচ্চিত্রকার টোকন ঠাকুর ও চলচ্চিত্র নির্মাতা নোমান রবিন।

সংবাদ সম্মেলনে উৎসব বিষয়ক বিস্তারিত বিবরণ তুলে ধরেন উৎসব পরিচালক ও ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি বেলায়াত হোসেন মামুন।

সংবাদ সম্মেলন সঞ্চালন করেছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমী’র নাট্যকলা ও চলচ্চিত্র বিষয়ক বিভাগের সহকারি পরিচালক মাসুদ সুমন।

Check Also

satv

এসএ টিভির ৪র্থ বর্ষপূর্তি

মিডিয়া খবর:- রাত ১২টা ১ মিনিটে কেক কাটার মধ্য দিয়ে এসএ টিভি চার বছর পূর্ণ …

lalchar

চলচ্চিত্র উৎসবে লালচর

মিডিয়া খবর :- ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগান নিয়ে চলছে পঞ্চদশ ঢাকা আন্তর্জাতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares