Home » ইভেন্ট » পুরস্কারের অর্থ অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের দিলেন কবরী
kabori

পুরস্কারের অর্থ অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের দিলেন কবরী

Share Button

মিডিয়া খবর :-

আজীবন সম্মাননা পুরস্কারের এক লাখ টাকার পুরোটাই প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুদের জন্য দান করেছেন বরেণ্য অভিনেত্রী সারা বেগম কবরী। সেই সঙ্গে সকল বাঙালির জন্য এ পুরস্কারটি উৎসর্গ করেছেন এ অভিনেত্রী। ৪ এপ্রিল, শনিবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৩’ প্রদান করা হয়েছে। বরেণ্য চলচ্চিত্রাভিনেত্রী সারা বেগম কবরীরর হাতে এ পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুরস্কার গ্রহণের পর জনপ্রিয় অভিনেত্রী কবরী তার প্রতিক্রিয়ায় বলেন, ‘আজকের এ পুরস্কারের দাবিদার শুধু আমি নই। এ পুরস্কারের দাবিদার আমার বাবা-মা শুভাকাঙ্খী, সকল মুক্তিযোদ্ধা ও আমার চারপাশের মানুষ। যাদের ভালোবাসায় আমি পাশের বাড়ির কবরী হয়ে উঠেছি।’

তিনি আরো বলেন, ‘টেকনাফ থেকে তেঁতুলিয়ার মধ্যে যত বাঙালি রয়েছেন। সবাই আমাকে ভালোবেসে আজকের কবরী বানিয়েছেন। তাদের সকলের জন্য আজকের এ পুরস্কার উৎসর্গ করছি। সেই সঙ্গে আজকের পুরস্কারের এক লাখ টাকার ৫০ হাজার অটিস্টিক ও ৫০ হাজার টাকা প্রতিবন্ধী শিশুদের জন্য দান করছি।’

২০১৩ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন যারা তারা হলেন- শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘মৃত্তিকা মায়া’ (প্রযোজক ফরিদুর রেজা সাগর ও গাজী রাকায়েত), শ্রেষ্ঠ পরিচালক গাজী রাকায়েত (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ কাহিনীকার গাজী রাকায়েত (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ চিত্রনাট্যকার গাজী রাকায়েত (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ সংলাপ গাজী রাকায়েত (মৃত্তিকা মায়া), প্রধান চরিত্রের শ্রেষ্ঠ অভিনেতা তিতাস জিয়া (মৃত্তিকা মায়া), প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী (যৌথভাবে) মৌসুমী (দেবদাস) ও শর্মিমালা (মৃত্তিকা মায়া), পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা রাইসুল ইসলাম আসাদ (মৃত্তিকা মায়া), পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী অপর্ণা ঘোষ (মৃত্তিকা মায়া), খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা মামুনুর রশিদ (মৃত্তিকা মায়া)।

এ ছাড়াও শ্রেষ্ঠ চিত্র গ্রাহক সাইফুল ইসলাম বাদল (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ শব্দ গ্রাহক কাজী সেলিম (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ সংগীত পরিচালক (যৌথভাবে) শওকত আলী ইমন (পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী) ও একে আজাদ (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ গায়ক চন্দন সিনহা (পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী), শ্রেষ্ঠ গায়িকা (যৌথভাবে) সাবিনা ইয়াসমিন ও রুনা লায়লা (দেবদাস), শ্রেষ্ঠ গীতিকার কবির বকুল (পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী), শ্রেষ্ঠ সুরকার কৌশিক হোসেন তাপস (পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী), শ্রেষ্ঠ সম্পাদক মো. শরিফুল ইসলাম রাসেল (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ শিল্পী নির্দেশক উত্তম গুহ (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ পোশাক ও অঙ্গসজ্জা ওয়াহিদা মল্লিক জলি (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ মেকাপম্যান আলী বাবুল (মৃত্তিকা মায়া), শ্রেষ্ঠ শিশুশিল্পী স্বচ্ছ (একই বৃত্তে), শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার সৈয়দা অহিদা সাবরিনা (অন্তর্ধান), শ্রেষ্ঠ প্রামাণ্যচিত্র শুনতে কি পাও (কামার আহমেদ সাইমন ও সারা আফরিন)।

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares