Home » চলচ্চিত্র » মিছিল শেষে টিভিতে হিন্দি ছবি দেখতে বসে
kafoner-kapor-pore-michil

মিছিল শেষে টিভিতে হিন্দি ছবি দেখতে বসে

Share Button

মিডিয়া খবর:-        -: নোমান রবিন:-

টালিউডের চলচ্চিত্র মার্কেট এর অবস্থা খুব একটা ভালো না। যদিও পশ্চিমবঙ্গে ৫০০ এর উপর সিনেমা হল আছে (সঠিক সংখ্যাটা জানা নেই) । কিন্তু বিগ বাজেটের সিনেমা বানানো এখন ওখানে রীতিমত ভয়ের ব্যাপার। ভয়!!! কিসের ভয়? লগ্নীর টাকা ফেরত আসবেনা সেই ভয়? জ্বী নাহ, ঘটনা অন্য জায়গায়। কলকাতার মানি মার্কেট, অর্থাৎ জনগনের টাকা অতি অল্প সময়ে দ্বিগুন করার ঐশ্বরিক ক্ষমতাবান কোম্পানীগুলো এখন লাপাত্তা। উহাদের টাকায় নাকি তৈরি হত টালিগঞ্জের ফিল্ম। যার চুড়ান্ত দৃশ্য দেখা যায় রোজ ভ্যালীরমত ফিল্ম প্রডাকশন কোম্পানী’র নাম জড়িয়ে যায় মানি মার্কেটের সাথে। প্রসংগক্রমে বলতে হয় “শব্দ”র মত ফিল্ম রোজ ভ্যালীর প্রযোজনা। সুতরাং বুঝতেই পারছেন কলকাতার ফিল্মের অবস্থা এখন আতংকগ্রস্থ।
আর এইদিকে আমাদের বাংলাদেশের ঢালিউড মার্কেটের অবস্থা এখন – আওয়াজে ভগবান। এখানে ট্রেইলার এবং আওয়াজ নির্ভর চলচ্চিত্র সমুহ দিয়ে আর সিনেমা হল টেকানো যাচ্ছে না। প্রতি মাসেই রুটিন করে বন্ধ হচ্ছে কোন না কোন সিনেমা হল। সুতরাং চোরে চোরে মাস্তুত ভাই – ফকিরে ফিকিরে দোস্তি হওয়াই এখন একমাত্র উপায়। দাড়িপাল্লায় সমান হিসাব করে উভয়ের স্বার্থের কথা সমান ভাবে বিবেচনা করে, এক সাথে পথ চলাই ভালো। না হলে পরে আর সুযোগ পাওয়া যাবে নাহ। দাদারা ভাগে বেশীই চেয়ে বসবে। যেই দেশে বিশ্বের সাথে পাল্লাদিয়ে একই দিনে হলিউডের সিনেমা রিলিজ হয়, সেই দেশের নিজের ভাষার সিনেমা ইন্ডাস্ট্রির এই করুন দশা। এই দেশের ফিল্মের লোকজন নিজেদের মধ্যে কামড়া কামড়ি করে, কাফনের কাপড় পড়ে রাস্তায় মিছিল করে, আবার মিছিল শেষে এফডিসিতে ফিরে টিভিতে হিন্দি ছবি দেখতে বসে (মোবাইলে রেকর্ড আছে)।
আমার ডিজিটাল টিকেটিং সিস্টেমের কথা তো কেউ শুনলেন না – বুঝলেনও না। আপনাদের কপালে দুঃখই মানায়। নতুনদের কথা তো কেউ চিন্তা করবেন না। সবাই শুধু নিজের পেটের ধান্দা। ধান্দা এখন এমনি পর্যায়ে পৌছে গেছে যে, কেউ আর এখন প্রডিউসার খুঁজে না – খোঁজে “খোঁজ – দ্য মুরগী” । যাই হোক পরিশেষে সরকারকে বলতে চাই, যৌথ প্রযোজনার নামে আপনারা যে বিড়ম্বনার ফাঁদ পেতেছেন তাহা বন্ধ করুন। যৌথ প্রযোজনাকে আগ্রহী করতে কিছু অপ্রয়োজনীয় পদ্ধতি, প্রথা, নিয়ম শিথিল করুন। দেখবেন অনেকেই যৌথ প্রযোজনায় আগ্রহী হচ্ছে। জয় বাংলা সিনেমার।

Check Also

meghkonya

ফেরদৌসের মেঘকন্যা

মিডিয়া খবর:- শেষ হচ্ছে ফেরদৌসের মেঘকন্যা। দীর্ঘ বিরতির পর ‘মেঘকন্যা’র শেষ লটের শুটিং শুরু হতে যাচ্ছে। …

misha sawdagor

নায়ক হয়ে আসছেন মিশা সওদাগর

মিডিয়া খবর:- চলচ্চিত্রে নায়ক হিসাবে অভিষেক হলেও খল চরিত্রাভিনেতা হিসেবে মানুষের মনে স্থায়ী আসন লাভ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares