Home » ইভেন্ট » আজ জাতীয় চলচ্চিত্র দিবস
chalochitra-dibon

আজ জাতীয় চলচ্চিত্র দিবস

Share Button

মিডিয়া খবর:-

আজ ৩ শুক্রবার জাতীয় চলচ্চিত্র দিবস। বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে ‘জাতীয় চলচ্চিত্র দিবস-২০১৫’ উদযাপন করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের ৩ এপ্রিল তৎকালীন প্রাদেশিক সরকারের শিল্প ও বাণিজ্যমন্ত্রী হিসেবে প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন বিল উত্থাপন করেন। বিলটি ওই দিনই পাশ হয়। ফলে বাংলাচলচ্চিত্রের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত এফডিসি প্রতিষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ৩ এপ্রিলকে ‘জাতীয় চলচ্চিত্র’ দিবস ঘোষণা করেছে। জাতীয় চলচ্চিত্র দিবস-২০১৫ উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

দিবস উপলক্ষে তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এফডিসি’র আয়োজনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ৩ এপ্রিল শুক্রবার সকাল ১০টায় এফডিসিতে কর্মসূচির উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সুকুমার রঞ্জন ঘোষ এবং তথ্যসচিব মরতুজা আহমদ।

উদ্বোধন অনুষ্ঠানের পর চলচ্চিত্রশিল্পী ও কলাকুশলীদের অংশগ্রহণে র‌্যালি বের হবে। সকাল ১১টায় এফডিসি ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ’র যৌথ আয়োজনে ‘ডিজিটাল চলচ্চিত্র: সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়া দিনব্যাপী প্রদর্শনী ও মেলার আয়োজন করা হয়েছে। চলচ্চিত্র প্রদর্শন করা হবে। দিবসটি উদযাপন উপলক্ষে গণযোগাযোগ অধিদপ্তরের আওতাধীন জেলা তথ্য অফিস জেলায় জেলায় র‌্যালি ও বিনামূল্যে চলচ্চিত্র প্রদর্শন করবে। বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে নিজ নিজ কর্মসূচি গ্রহণ করবে।

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares