Home » মঞ্চ » শিখন্ডী কথা’র ১৫৫তম প্রদর্শনী

শিখন্ডী কথা’র ১৫৫তম প্রদর্শনী

Share Button

মিডিয়া খবর:-

আজ ৩ এপ্রিল, শুক্রবার সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ‘শিখন্ডী কথা’ নাটকের ১৫৫তম প্রদর্শনী মঞ্চস্থ হবে। মহাকাল নাট্য সম্প্রদায়ের প্রযোজনায় বাংলাদেশে হিজড়া সম্প্রদায়ের সুখ দুঃখ কথামালায় গাঁথা গবেষণাধর্মী এ নাটকটি রচনা করেছেন আনন জামান ও নির্দেশনা ড. রশীদ হারুন।  

‘শিখন্ডী কথা’ নাটকের নেপথ্য শিল্পীরা হলেন পোষাক পরিকল্পনায় ওয়াহীদা মল্লিক, সূচনা সংগীত ইউসুফ হাসান অর্ক, আবহ সংগীত সুলতানা ইয়াসমীন হক ও আব্দুল আলীম, মঞ্চ পরিকল্পনায় তানভীর হাসান ও মু. শফিকুল ইসলাম, আলোক পরিকল্পনায় রফিকুল হক হিমেল, কোরিওগ্রাফী রাজশ্রী রায় এবং রূপসজ্জায় শুভাশীষ দত্ত তন্ময়।

নাটকটির কুশীলব মীর জাহিদ হাসান, পলি বিশ্বাস, উৎপল চক্রবর্তী, উজ্জ্বল আচার্য্য, হাবিবুর রহমান হাবিব, মোঃ শাহনেওয়াজ, সৈয়দ ফেরদৌস ইকরাম, কামরুজ্জামান সবুজ, সৈয়দ লুৎফর রহমান, ইকবাল চৌধুরী, বিথুন আহমেদ, সোনিয়া ইসলাম, পূর্ণিমা সাহা, সাথী, শাপলা, সামিউল জীবন, ইমতু রাতিশ, তৌহিদুর রহমান শিশির, সামসুল আলম, বাহার সরকার, রাসেল আহমেদ, রিফাত হোসেন জুয়েল, আসাদুজ্জামান রিফাত, রাজিব হোসেন।

মহাকাল নাট্য সম্প্রদায় এ গবেষণালব্ধ নাটকটি মঞ্চে আনে ২৫ সেপ্টেম্বর, ২০০২ মহিলা সমিতি মঞ্চে। নাটকটি বাংলাদেশের বিভিন্ন জেলা শহর ছাড়াও ভারতের ত্রিপুরা রাজ্য, পশ্চিমবঙ্গ রাজ্য ও বিহার রাজ্যে প্রদর্শিত হয়েছে এবং ব্যাপক সমাদৃত হয়েছে।

মহাকাল এ নাটকের প্রতিটি প্রদর্শনী জগতের সকল হিজড়াদের উৎসর্গ করে মঞ্চায়ন করে আসছে।

shikhondi-khatha

Check Also

আজ নাটক কঞ্জুসের ৬৯০ তম মঞ্চায়ন

মিডিয়া খবর :- ৭০০ তম মঞ্চায়নের পথে এগিয়ে চলেছে হাসির নাটক কঞ্জুস। আজ নাটকটির ৬৯০ …

সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘শিখণ্ডী কথা’

মিডিয়া খবর:  হিজলতলী গ্রামে বাড়ি রমজেদ মোল্লার। তার পরিবারে জন্ম হয় রতন মোল্লার। কিন্তু বয়ঃসন্ধিকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares