Home » নিউজ » নাটক-সিনেমায় পুলিশ দেখাতে পূর্বানুমতি লাগবে

নাটক-সিনেমায় পুলিশ দেখাতে পূর্বানুমতি লাগবে

Share Button

মিডিয়া খবর:-

নাটক সমাজের দর্পন। আর সমাজের অবিচ্ছেদ্য অংশ পুলিশ। তাই নাটক কিংবা চলচ্চিত্রে পুলিশের চরিত্রের উপস্থিতি বাঞ্চণীয়। কিন্তু ১ এপ্রিল পুলিশের চরিত্রে অভিনয় ও পোশাক ব্যবহারের ক্ষেত্রে কিছু বিধিনিষেধ আরোপ করে একটি নির্দেশনা সম্বলিত চিঠি বিভিন্ন টেলিভিশন চ্যানেল, চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতিতে পাঠানো হয়েছে। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার এস এন জাহাঙ্গীর আলম সরকার  জানান, এখন থেকে নাটক কিংবা চলচ্চিত্রে পুলিশের চরিত্র দেখাতে হলে পুলিশ কর্তৃপক্ষের পূর্ব অনুমতি নিতে হবে। তিনি আরো জানান, নাটক কিংবা চলচ্চিত্রে সৎ পুলিশ কর্মকর্তার নানা সফলতার অভিযানের গল্প কখনো আবার দেখা যায় অসৎ পুলিশ কর্মকর্তার নানা দূর্নীতির কাহিনী।

তাছাড়া ক্ষেত্র বিশেষে পুলিশের পদবীর সঙ্গে পরিহিত পোশাকের মিল দেখা যায় না। আবার নির্মাতারা পুলিশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে কোনো অনুমতি নেন না। পুলিশের পদবীর সঙ্গে পোশাক ব্যবহারের বিষয়ে সরকার অনুমোদিত একটি ‘ড্রেস রুল’ রয়েছে। কিন্তু নাটক বা সিনেমায় ড্রেস রুল অনুযায়ী পুলিশ সদস্যরা ব্যাজ ব্যবহার করে না। এক্ষেত্রে পুলিশের নেতিবাচক ও হাস্যরসাত্মক উপস্থাপন জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে বলেও মনে করে এই পুলিশ কর্মকর্তা।

 

Check Also

জাজের ‘বেপ‌রোয়া’ ছবির শু‌টিং বন্ধ

মিডিয়া খবর :- ওয়ার্ক পারমিট না থাকায় ছবির শুটিং না করেই ফিরে যেতে হয়েছে ভারতীয় …

চিত্রায় নৌকাবাইচ

মিডিয়া খবর :- সুলতান বেঁচে থাকতেও তার জন্মদিন উপলক্ষে চিত্রা নদীতে চলতো নৌকাবাইচ। প্রায় ২৭ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares