Home » চলচ্চিত্র » তিন দিনব্যাপী জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন
fdc

তিন দিনব্যাপী জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন

Share Button

মিডিয়া খবর:-

আগামী ৩রা এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস। এখন চলছে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপনের চূড়ান্ত প্রস্তুতি।  ১৯৫৭ সালের ৩রা এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্প, বাণিজ্য, ত্রাণ ও দুর্যোগ কল্যাণমন্ত্রী থাকা অবস্থায় তৎকালীন পূর্ব পাকিস্তানের প্রাদেশিক পরিষদে এফডিসি বিল উত্থাপন করে চলচ্চিত্র নির্মাণে একটি পূর্ণাঙ্গ স্টুডিও স্থাপনে প্রধান ভূমিকা রাখেন। বর্তমান সরকার এই দিনটিকে জাতীয় চলচ্চিত্র দিবস হিসেবে ঘোষণা করেন।

গত বছর থেকে এফডিসিতে বেশ ঘটা করে চলচ্চিত্র দিবস পালন করা হচ্ছে। এ বছর তিন দিনব্যাপী চলচ্চিত্র দিবস উদযাপনের চূড়ান্ত প্রস্তুতি চলছে। ৩রা এপ্রিল থেকে ৫ই এপ্রিল পর্যন্ত চলচ্চিত্র দিবস উপলক্ষে র‌্যালি, মেলা, সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি ৪ঠা এপ্রিল জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৩ প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশীয় চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নায়করাজ রাজ্জাককে আহ্বায়ক এবং এফডিসির ব্যবস্থাপনা পরিচালক এসএম হারুন অর রশিদকে সদস্য সচিব করে একটি জাতীয় উদযাপন কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি ১১টি উপকমিটি গঠন করা হয়েছে। কমিটিগুলো সুন্দর জমকালো একটি উৎসব উপহার দেয়ার জন্য কাজ করে চলেছেন।

তিন দিনব্যাপী উদযাপিত চলচ্চিত্র দিবসে অন্তর্ভুক্ত করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ৩রা এপ্রিল শুক্রবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানের পর বর্ণাঢ্য র‌্যালি এবং এরপর সেমিনার অনুষ্ঠিত হবে এফডিসির ৮ নম্বর ফ্লোরে। সন্ধ্যায় এফডিসি চত্বরে অনুষ্ঠিত হবে ঝলমলে সাংস্কৃতিক অনুষ্ঠান। পাশাপাশি চলবে মেলা।

৪ঠা এপ্রিল জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য সময় নির্ধারণ করা হয়েছে। ৫ই এপ্রিল সকাল থেকে মেলা, বিকালে তারকাদের নিয়ে রেড কার্পেট এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রাখা হয়েছে। এবারের চলচ্চিত্র দিবসটি সরাসরি সম্প্রচার করবে এশিয়ান টেলিভিশন।

 

Check Also

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares