Home » মঞ্চ » বুয়েট ড্রামা সোসাইটির ‘ফেরারী ফৌজ’

বুয়েট ড্রামা সোসাইটির ‘ফেরারী ফৌজ’

Share Button

মিডিয়া খবর :-

বুয়েট ড্রামা সোসাইটির নতুন প্রযোজনা ‘ফেরারী ফৌজ’। প্রখ্যাত নাট্যকার উৎপল দত্ত-এর রচনা এবং নবীন নাট্যকর্মী ইশতিয়াক হোসেন এর প্রথম নির্দেশনায় দ্বিতীয়বার নাটকটি মঞ্চায়িত হতে যাচ্ছে আগামী বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০১৫, স্টুডিও থিয়েটার হল, বাংলাদেশ শিল্পকলা একাডেমী- তে সন্ধ্যা ৭.০০ টায়।

ব্রিটিশ বিরোধী আন্দোলনে ভুবনডাঙ্গা নামক একগ্রামের জনজীবন, তাতে আন্দোলনের প্রভাব, সেইসাথে বিপ্লবের নাটকীয়তায় এগিয়েছে নাটকটির কাহিনী। বুয়েট ড্রামা সোসাইটি এই নাটকের মাধ্যমেই প্রথম নিজস্ব নির্দেশনায় পুর্ণাঙ্গ নাটক মঞ্চস্থ করে।

নাটকটির প্রথম মঞ্চায়ন হয় ২৫ মার্চ সন্ধ্যা ৬:৩০ মিনিটে বুয়েট সেন্ট্রাল অডিটোরিয়ামে।

নাটক হোক সত্য ও সুন্দরের শৈল্পিক হাতিয়ার’ এই স্লোগান নিয়ে বুয়েট ড্রামা সোসাইটি’র নাট্যোৎসব শুরু হয়েছে  গত ১৭ সেপ্টেম্বর। বুয়েট ড্রামা সোসাইটি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-এর অন্যতম সক্রিয় সাংস্কৃতিক সংগঠন। ১৯৯৬ সালে জন্মের পর থেকেই এই সংগঠন সৃজনশীল মঞ্চনাটক চর্চায় পালন করছে অগ্রণী ভূমিকা।

বুয়েট ড্রামা সোসাইটি- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একটি নাট্য সংগঠন

১৯৯৬ সালে বুয়েটে সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার জন্য গঠিত হয় “বুয়েট সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ”। তখন নাট্যচর্চাও এর অন্তর্ভুক্ত ছিল। এর পর ১৯৯৭ সালের ২৮ অক্টোবর নাট্যচর্চার জন্য একটি পৃথক সংগঠন ‘বুয়েট ড্রামা সোসাইটি’ গঠিত হয়
এ পর্যন্ত বুয়েট ড্রামা সোসাইটি প্রযোজনা

“কমলা কান্তের জবানবন্দি”, “পুষ্পা আসছে”, “অনস্তিত্বের উপকথা”, “এবং বিয়ে”, “কুহু যামিনী”, “বুড়ো শালিকের ঘাড়ে রোঁ”, “চোখে আঙ্গুলদাতা”, “ধড়-মুন্ডুর আগাপাস্তালা কিচ্ছা, সলিউশন এক্স, দূর ঘটনা, সিন্দুক, ফেরারী ফৌজ, 

 

 

Check Also

আজ নাটক কঞ্জুসের ৬৯০ তম মঞ্চায়ন

মিডিয়া খবর :- ৭০০ তম মঞ্চায়নের পথে এগিয়ে চলেছে হাসির নাটক কঞ্জুস। আজ নাটকটির ৬৯০ …

সেলিম আল দীন মুক্তমঞ্চে ‘শিখণ্ডী কথা’

মিডিয়া খবর:  হিজলতলী গ্রামে বাড়ি রমজেদ মোল্লার। তার পরিবারে জন্ম হয় রতন মোল্লার। কিন্তু বয়ঃসন্ধিকালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares