Home » নিউজ » গুগলে বাংলা শব্দ সাত লাখ ছাড়িয়ে

গুগলে বাংলা শব্দ সাত লাখ ছাড়িয়ে

Share Button

মিডিয়া খবর:-

লক্ষ্যমাত্রা চার হাজার। কিন্তু বাঘা বাঙালী যেন বাঁধ মানতে চায় না। গুগলে বাংলা শব্দের সংখ্যা চার লাখের লক্ষ্যমাত্রা ছাড়িয়ে এখন অনন্য উচ্চতায়। গুগলে বাংলা শব্দ এখন সাত লাখ ছাড়িয়ে। এই বাংলা শব্দযোগ কর্মসূচিতে দেশ এবং দেশের বাহিরের ৪ হাজারের বেশি স্বেচ্ছাসেবী অংশগ্রহণ করেন।

শুক্রবার আইসিটি বিভাগ ও জিডিজি বাংলা জানায়, চার লাখের লক্ষ্য পূরণ করে এই শব্দযোগ সাত লাখ ছাড়িয়ে গেছে। এ কর্মসূচিতে দেশ-বিদেশে ৮১ টি অনুষ্ঠানসহ ১৫০ টির বেশি অনুষ্ঠানে ৪ হাজারের বেশি স্বেচ্ছাসেবক কাজ করেছে বলে জানায় আয়োজকরা।

বাংলার জন্য চার লাখ’ অভিযাত্রায় অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানান, বায়ান্ন, একাত্তরে বঙ্গবন্ধুর নেতৃত্বে তরুণ প্রজন্ম যেভাবে দেশ মাতৃকার ভাষা ও স্বাধীনতা এনে দিয়ে বিশ্ব দরবারে বাংলার মর্যাদা সমুন্নত করেছিল আজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তরুণ প্রজন্ম আবারও দেশপ্রেমের পরিচয় দিয়েছে। যার প্রমান গুগল অনুবাদে সাত লাখেরও বেশি শব্দ সংযোজন।

জিডিজি বাংলার কমিউনিটি ম্যানেজার জাবেদ সুলতান পিয়াস জানিয়েছেন, রেকর্ড গড়ার পরও বাংলাকে সীমানা ছাড়িয়ে নিতে আগামী ১ বৈশাখ পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে।

 

 

Check Also

গর্ব হয় এমন অদম্য মেয়েদের জন্য

মিডিয়া খবর :- এটি কোন নৌকা বাইচের দৃশ্য না! এটি পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার মেয়েরা …

জাজের ‘বেপ‌রোয়া’ ছবির শু‌টিং বন্ধ

মিডিয়া খবর :- ওয়ার্ক পারমিট না থাকায় ছবির শুটিং না করেই ফিরে যেতে হয়েছে ভারতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares