Home » ইভেন্ট » ৯ এপ্রিল থেকে শিল্পকলায় সপ্তাহব্যাপী ‘গানমেলা’
1111

৯ এপ্রিল থেকে শিল্পকলায় সপ্তাহব্যাপী ‘গানমেলা’

Share Button

মিডিয়া খবর:-

বাংলাদেশে এই প্রথমবারের মত রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৭ দিনব্যাপী ‘গানমেলা মিউজিক ইন্ডাস্ট্রিজ ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এমআইবি) এর আয়োজনে’।

গত রবিবার ২৯ মার্চ, ১৫ বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বিষয়টি তুলে ধরেন সংগঠনটির নেতারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেলার সমন্বয়কারী সংগীতশিল্পী সাজেদ ফাতেমী, এমআইবি সভাপতি একেএম আরিফুর রহমান, মহাসচিব শেখ আহমেদ আলী পাপ্পু, শিল্পী জানে আলম, সুরকার ও গীতিকার জুলফিকার রাসেল প্রমুখ।

অমর একুশে বইমেলার আদলে এই গানমেলায় অন্তত ৫০টি স্টল থাকবে। দেশের নতুন-পুরাতন অডিও প্রযোজনা প্রতিষ্ঠান, কনটেন্ট প্রোভাইডার এবং সংগীত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো মেলায় স্টল বরাদ্দ পাবে। অর্ধবৃত্তাকারে সাজানো ওই স্টলগুলোর একপাশে থাকবে বিরাট মঞ্চ। প্রতিদিন সেখানে বিভিন্ন ধরনের গান নিয়ে আলোচনা হবে এবং পাইরেসি বন্ধে করণীয় ঠিক করা হবে। মেলার প্রধান আকর্ষণ থাকবে দেশবরেণ্য শিল্পীদের মন মাতানো গান পরিবেশনা। এছাড়া মেলা থেকে ৫০০টাকার বেশি সিডি ক্রেতাদের মধ্যে লটারির মাধ্যমে  ৫জনকে প্রতিদিন পুরস্কার দেওয়া হবে। সংগীতশিল্পী, গীতিকার, সুরকার, যন্ত্রশিল্পী ও সংগীত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো নিয়ে এই মেলার আয়োজন।

সপ্তাহব্যাপী গানমেলা চলবে ১৭ এপ্রিল ২০১৫ শুক্রবার পর্যন্ত মেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে শুরু হয়ে চলবে রাত ৯টা পর্যন্ত।

Check Also

chowdhury jarafullah

জাহিদ হাসান-জাফরউল্লাহ শরাফতের মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- পহেলা জানুয়ারী ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে জাহিদ হাসান ও ধারাভাষ্যকর জাফরউল্লাহ শরাফতের মিউজিক …

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares