Home » মঞ্চ » পালিত হল বিশ্ব নাট্যদিবস
bisya-natya-dobos

পালিত হল বিশ্ব নাট্যদিবস

Share Button

মিডিয়া খবর:-

গত ২৭ মার্চ ছিল বিশ্ব নাট্যদিবস। বেশ ঘটা করে বিশ্ব নাট্যদিবস পালন করেছে নাট্যদল এবং সংগঠনগুলো। আনন্দ শোভাযাত্রা, সেমিনার, সম্মাননা, আলোচনা ও সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে যৌথভাবে দিবসটি উদযাপন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, আইটিআই ও পথনাটক পরিষদ।

বিকালে প্রথমে র‌্যালি দিয়ে শুরু হয় অনুষ্ঠান। র‌্যালিটি টিএসসির অভিজিৎ রায় হত্যার স্থান থেকে শুরু হয়ে শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে সন্ধ্যায় জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনাসভা। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ ছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন বিশ্ব আইটিআই সভাপতি রামেন্দু মজুমদার, আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, বাংলাদেশ পথনাটক পরিষদের সভাপতি মান্নান হীরা, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল আকতারুজ্জামান, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক। স্মারক বক্তৃতা প্রদান করেন ফেরদৌসী মজুমদার।

এবারের বিশ্ব নাট্যদিবস সম্মাননা প্রদান করা হয় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরকে। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিশ্ব নাট্যদিবস আয়োজনের সমাপ্তি হয়। ১৯৮২ সাল থেকে মঞ্চশিল্পীরা এই দিনটি উদযাপন করে আসছেন।

 

Check Also

জাদুর প্রদীপ

শিল্পকলায় স্বপ্নদলের ‘জাদুর প্রদীপ’

মিডিয়া খবর : স্বপ্নদলের ব্যতিক্রমী প্রযোজনা মাইমোড্রামা ‘জাদুর প্রদীপ’। আজ ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় শিল্পকলা একাডেমির …

street-play

কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হচ্ছে পথনাট্যোৎসব

মিডিয়া খবর:- আজ ৩১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ৩২তম জাতীয় পথনাট্যোৎসব। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের নাট্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares