Home » টিভি নাটক » ইমদাদুল হক মিলনের গল্পে নায়িকা মৌটুসী
moutushi

ইমদাদুল হক মিলনের গল্পে নায়িকা মৌটুসী

Share Button

মিডিয়া খবর:-

দর্শকপ্রিয় অভিনেত্রী মৌটুসী বিশ্বাস ইমদাদুল হক মিলনের লেখা গল্পের নাটকে কখনোই কাজ করেননি। তবে বাংলাদেশের প্রখ্যাত উপন্যাসিক, লেখক, নির্মাতা হুমায়ূন আহমেদের গল্পের নায়িকা হয়ে এর আগে বেশ কিছু নাটকে কাজ করেছিলেন। এবারই প্রথম ইমদাদুল হক মিলনের লেখা গল্পের নায়িকা হচ্ছেন তিনি। নাটকের নাম ‘গাছ বন্ধু’। গল্পের নাট্যরূপ দিয়েছেন অরুণ চৌধুরী।
নাটকে মৌটুসী লতা চরিত্রে অভিনয় করবেন। যে লতা মনেপ্রাণে একজন পরিবেশবাদী। গাছকে প্রচন্ড ভালোবাসে। একটি গাছকে দেখতে দেখতেই তার বেড়ে উঠা। এক সময় শহর থেকে তার বিয়ের প্রস্তাব আসে। কিন্তু গাছ ছেড়ে, গ্রাম ছেড়ে লতা শহরে যেতে চায়না। একদিন লতার বাবা সেই প্রিয় গাছটি কেটে ফেলে। গল্প মোড় নেয় অন্যদিকে।
মৌটুসী বিশ্বাস বলেন, “গল্প পড়েই আমি ভীষণ মুগ্ধ হয়েছি। মনে মনে নিজের মধ্যে লতা চরিত্রটি ধারণ করারও চেষ্টা করছি। আশাকরি অনেক ভালো একটি কাজ হবে। আমি সবসময় চেষ্টা করি একটু ভিন্ন ধরনের গল্পে কাজ করতে। সেই চেষ্টারই ধারাবাহিকতায় ‘গাছ বন্ধু’ নাটকটিতে কাজ করা।”
৩০ মার্চ রাজধানীর অদূরে পূবাইলে নাটকটির শুটিং শুরু হবে। এর নির্দেশনায় থাকছেন অরুণ চৌধুরী। আসছে বৃক্ষ দিবসে নাটকটি চ্যানেল আইতে প্রচার হবে।
স্বাধীনতা দিবস (২৬মার্চ) মৌটুসীর জন্মদিন। বুধবার আফসানা মিমির নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘সাতটি তারার তিমির’ ধারাবাহিকের কাজ করলেও কোন শুটিং রাখেননি জন্মদিনে। গতবছর জন্মদিনে কলকাতায় ছিলেন। তবে এই মূহুর্তে তার স্বামী পলাশ দাশ কিছুটা অসুস্থ। বিধায় আজকের পুরোদিনটি বাসাতেই কাটাবেন তিনি। ঘরোয়াভাবে দিনটি উদযাপন করবেন একমাত্র মেয়ে আরিয়াকে নিয়ে।
মৌটুসী বিশ্বাস অভিনীত তিনটি ধারাবাহিক এখন তিনটি ভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। ধারাবাহিকগুলো হচ্ছে আফসানা মিমির ‘সাতটি তারার তিমির’, মাসুদ সেজানের ‘চলিতেছে সার্কাস’ ও আলী ফিদা একরাম তোজোর ‘ফ্যামিলি প্যাক’।
সম্প্রতি তিনি শেষ করেছেন আলভী আহমেদের নির্দেশনায় ‘ইউটার্ন’ চলচ্চিত্রের কাজ। মৌটুসীর প্রথম চলচ্চিত্র ছিলো মোস্তফা সরয়ার ফারুকীর ‘ব্যাচেলর’। র্দীঘদিন পর ‘ইউটার্ন এর মাধ্যমে নতুন এক মৌটুসীকে দেখতে পাবেন দর্শক। উল্লেখ্য এর আগে অরুণ চৌধুরীর নির্দেশনায় ধারাবাহিক নাটক ‘রূমালী’তে অভিনয় করেছিলেন মৌটুসী বিশ্বাস। এর গল্প ছিলো হুমায়ূন আহমেদের।

Check Also

marumos-story

এনটিভিতে বাংলায় ভাষান্তরিত জাপানি ধারাবাহিক

মিডিয়া খবর :- বাংলাদেশ ও জাপানের মধ্যে সাংস্কৃতিক বন্ধন আরো দৃঢ় করতে ঢাকাস্থ জাপানি দূতাবাসের …

nil-josna

শনিবার থেকে বিটিভিতে নীল জোছনা

মিডিয়া খবর :- আজ ২৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশ টেলিভিশনে দেখা যাবে কথাসাহিত্যিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares