Home » টিভি চ্যানেল » সপ্তম বছরে পা রাখলো দেশটিভি
desh tv

সপ্তম বছরে পা রাখলো দেশটিভি

Share Button

মিডিয়া খবর:-

আজ মহান স্বাধীনতা দিবস। দেশটিভির জন্মদিনও আজ। ছয় বছর পূর্ণ করে সাত বছরে পা রাখলো দেশটিভি। এই দিনে বেসরকারি স্যাটেলাইট চ্যানেল হিসেবে যাত্রা শুরু করেছিল চ্যানেলটি।

২০০৯ সালে ভিন্নতার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু হয় দেশটিভি’র। চ্যানেলটি মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র, অসামপ্রদায়িক আর সম্প্রীতির মর্মবাণী তুলে ধরার চেষ্টা করেছে গেল ছয় বছরে। দেশ ও দশের ভাল নিয়ে এগিয়ে যাওয়ার নিয়েই আজ সপ্তম বছরে পা রাখলো চ্যানেলটি।

দেশটিভি ছয় বছরের পথপরিক্রমায় বিনোদনধর্মী অনুষ্ঠানে এনেছে বৈচিত্র্য। সংবাদ পরিবেশনে বস্তুনিষ্ঠতার পাশাপাশি ছিল ভিন্নতার ছোঁয়া। রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক পরিমন্ডলকে দেশের দর্শকদের কাছে সুস্পষ্টভাবে তুলে ধরার পাশাপাশি বিশ্বের কাছে তুলে ধরেছে ইতিবাচকভাবেই। দেশের ঐতিহ্যকে বিশ্বের দরবারে তুলে ধরার ক্ষেত্রে দেশটিভি চেষ্টা করেছে নিরলসভাবে। মত প্রকাশের স্বাধীনতা এবং জবাবদিহিতায় বিশ্বাসী এই টিভি চ্যানেল দেশের যে কোন বড় ঘটনায় দেশ ও দশের পাশে থেকে দায়িত্ব পালন করেছে।

সুস্থ ও মূলধারার সংগীত, নাটক, টেলিফিল্ম, ম্যাগাজিন অনুষ্ঠান, নানাধর্মী টকশোসহ বিনোদনের সব ক্ষেত্রে ছিল সফল পদচারণা। ছিল এসব অনুষ্ঠান প্রচারে ভিন্নতা। বিনোদন, সংবাদ, খেলাধুলা, জনসচেতনতা-মূলক অনুষ্ঠান প্রচারে দেশটিভি যে ধরনের ভূমিকা রেখেছিল কিংবা রেখে চলেছে তা প্রশংসনীয়। দেশটিভি প্রথমবারের মতো গড়ে তুলেছে টেলিভিশন দর্শক ফোরাম দেশ আমার। আর এই ফোরামের মাধ্যমে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দেশ ও দশের সেবায় এগিয়ে আনতে চেষ্টা করছে।

ছয় বছর পূর্ণ করার এই দিনে দেশটিভি নানা আয়োজনের মধ্য দিয়ে পার করবে দিনটি। চ্যানেলটির পর্দায় থাকছে বর্ণিল আয়োজন। এছাড়া আগামীকাল এবং তার পরদিনও থাকছে ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চ্যানেলের পর্দাজুড়ে নানা অনুষ্ঠান।

Check Also

nausaba

বিডিং শো স্বপ্ন সদাইয়ে কাজী নওশাবা

মিডিয়া খবর:- আজ বৃহস্পতিবার রাত ১১ টায় বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে বিডিং শো ‘স্বপ্ন সদাই’। দর্শক …

media unity

দ্বন্দের অবসান, মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত ফরিদুর রেজা সাগরের

মিডিয়া খবর :- নিজেদের মধ্যেকার ঝগড়া মিটিয়ে নিলেন চ্যানেল মালিকগন। শনিবার ঢাকা ক্লাবে টেলিভিশন চ্যানেল সংগঠন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares