Home » নিউজ » না ফেরার দেশে সিরাজুল ইসলাম

না ফেরার দেশে সিরাজুল ইসলাম

Share Button

মিডিয়া খবর :-

বিশিষ্ট টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেতা সিরাজুল ইসলাম মঙ্গলবার সকাল নয়টায় রাজধানীর নিকেতনে তার বাসায় মৃত্যুবরণ করেন। পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার বাদ আসর নিকেতন মসজিদে তার জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে। অসুস্থতার কারণে বেশ কিছুদিন ধরে অভিনয় জগৎ থেকে দুরে ছিলেন।

 সিরাজুল ইসলামের জন্ম ১৯৩৮ সালের ১৫ মে পশ্চিমবঙ্গের হুগলী জেলায়। ১৯৪৭ সালে দেশ ভাগের পর বাংলাদেশে চলে আসেন। ঢাকার বাংলাবাজারে কিশোরী লাল জুবিলী স্কুলে পড়াকালীন মঞ্চে অভিনয়ে মনোযোগী হয়ে উঠেন তিনি। সিরাজুল ইসলাম বাংলাদেশ বেতারে ‘রূপালি চাঁদ’ নাটকে একজন স্কুল শিক্ষকের চরিত্রে প্রথম অভিনয় করেন তিনি। দুই বছরের মাথায় বেতারে প্রযোজক হিসেবে তার প্রথম প্রযোজনা ছিলো ‘বৃষ্টি’।

‘রাজা এলো শহরে’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে সিরাজুল ইসলামের অভিষেক। এ ছবিতে তিনি একজন অধ্যাপকের চরিত্রে অভিনয় করেছিলেন। ১৯৮৫ সালে চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ চন্দ্রনাথ’ ছবিতে অভিনয়ের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। প্রায় তিনশত চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন। এছাড়াও অভিনয় করেছেন– ‘নাচঘর’, ‘রূপবান’, ‘উজালা’, ‘নয়নতারা’, ‘চাওয়া পাওয়া’, ‘ময়নামতি’, ‘দর্পচূর্ণ’, ‘বিনিময়’ ইত্যাদিতে। 

 

Check Also

2018

চার দেয়ালের মধ্যে থার্টিফার্স্ট

মিডিয়্ খবর :- চার দেয়ালের মধ্যে ইংরেজি নববর্ষ উদযাপনের আহবান জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ। ডিএমপি …

একাই ছুটে গিয়েছিলাম যুদ্ধে – পর্ব-১

মিডিয়া খবরঃ-    -ঃ সজল রহমান ঃ- দেশের অবস্থা তেমন ভালো না। চারদিক থেকে যা শোনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares