Home » ইভেন্ট » ষোলো কোটি বাঙালির গর্জনে কাঁপবে সমগ্র বিশ্ব
bangladesh-cricket

ষোলো কোটি বাঙালির গর্জনে কাঁপবে সমগ্র বিশ্ব

Share Button

মিডিয়া খবর:-

পৃথিবীর সবচেয়ে বড় মাঠে খেলা। সামনে প্রতাপশালী ভারত। তাদের অহঙ্কারকে পদচূর্ণ করতে প্রস্তুত অকুতোভয় ১১ টাইগার। আর তাদের সঙ্গে প্রস্তুত ছাপান্ন হাজার বর্গমাইলের ষোলো কোটি মানুষ। বিজয়ের আগেই তৈরি হয়ে গেছে বিজয় মঞ্চ। এখন অপেক্ষা শুধু ভারতকে হারানোর। আর তার জন্য পুরো দেশ এখন প্রার্থনারত। করজোড়ে ঈশ্বরের কাছে কায়মনে প্রার্থনা- সেমিফাইনালে উঠুক প্রিয় দেশ।

বিশ্বকাপ ক্রিকেটর কোয়ার্টার ফাইনালকে সামনে রেখে ক্রিকেটপাগল বাংলাদেশিদের উচ্ছ্বাসের সীমা নেই। বুধবার বিকেলে বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটি নামে একটি ফেসবুক ভিত্তিক সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতার পাদদেশে আয়োজন করে পতাকা শোভাযাত্রার। শোভাযাত্রার নির্ধারিত সময়ের এক ঘন্টা আগে থেকেই সবাই জড়ো হতে শুরু করে সেখানে। বেরসিক বৃষ্টি বাঁধ সাধলেও শোভাযাত্রার আগেই মেঘ সরে হেসে উঠলো সূর্যি মামা। সঙ্গে সঙ্গে উপস্থিত হাজারো কণ্ঠ এক হয়ে গর্জে উঠলো বাংলাদেশ…বাংলাদেশ’।

banmgladesh-cricket

বাংলাদেশ এখন পৃথিবীর সেরা ক্রিকেট দলগুলোর একটি। যেখানে রয়েছেন মাশরাফির মতো একজন বীর সেনাপতি, রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আর ইতিহাস গড়া মাহমুদল্লাহর মতো ব্যাটসম্যান। আর রুবেলের মতো শেষ মুহূর্তে জ্বলে ওঠা নায়ক তো রয়েছেনই!

অনেকেই ‘ভারতের সঙ্গে বাংলাদেশের জয় কামনা করার সঙ্গে সঙ্গে চান অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে উঠুক পাকিস্তান। এরপর ২৬ মার্চ, আমাদের স্বাধীনতা দিবসের দিনে পাকিস্তানকে হারিয়ে আমরা ফাইনালে উঠি।

দেশের গান আর কথামালার মাঝে শুরু হলো শোভাযাত্রা।টিএসসি চত্বরের রাজু ভাস্কর্যের সামনে সবাই দাঁড়িয়ে সবগুলো কণ্ঠ এক হয়ে গেয়ে উঠলো ‘আমার সোনার বাংলা/ আমি তোমায় ভালোবাসি’। মনে হচ্ছিল, সবাই যেন মেলবোর্নে দাঁড়িয়ে গাইছেন জাতীয় সঙ্গীত। এরপর সজোরে স্লোগান- ‘জয় বাংলা’। রাজু ভাস্কর্য থেকে শোভাযাত্রা এগিয়ে যায় দোয়েল চত্বরের দিকে। সেখানে কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে আবারো স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে এসে শেষ হয় শোভাযাত্রাটি। পথিমধ্যে রাস্তায় ঘরে ফেরা মানুষেরা অভিবাদন জানিয়েছেন বাংলাদেশকে।

এদিকে বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটির এ আয়োজনের সঙ্গে সংহতি জানিয়ে চট্টগ্রাম, রাজশাহী ও খুলনাতেও বের করা হয় পতাকা শোভাযাত্রা।

এ আয়োজন সম্পর্কে বাংলাদেশ ক্রিকেট ফ্যানস ইউনিটির ফেসবুকে শেখ ইরফান হোসেন ও সাধারণ সম্পাদক সঞ্জীবন এস চক্রবর্তী লিখেছেন, ‘বাঘের গর্জনে কাঁপছে বিশ্ব, বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে টিম বাংলাদেশ। ১৯ মার্চ মেলবোর্নে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনাল খেলতে নামবে আমার দেশ।’

মাঠে তোমরা এগারোজন, কিন্তু সাথে আছি আমরা ষোল কোটি। যে লাল সবুজ পতাকার জন্য তোমরা খেলো, সে লাল সবুজের পতাকা হাতে আমরা আছি রাজপথে, তোমাদের সাহস যোগাতে, শুভকামনা জানাতে। গৌরব আর অহঙ্কারের মাস মার্চ। এই মার্চেই লেখা হোক টাইগারদের নতুন বিজয়গাঁথা। টাইগারদের গর্জনে কাঁপুক সারা বিশ্ব, লাল সবুজের উৎসবে মাতুক সারাদেশ।’

বৃহস্পতিবারের কোয়ার্টার ফাইনালকে সামনে রেখে রীতিমতো উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে পুরো বাংলাদেশ জুড়ে। ইতোমধ্যেই বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ক্লাস ও পরীক্ষা স্থগিত করে দেয়া হয়েছে। সবাই এখন ব্যস্ত বৃহস্পতিবারের ম্যাচ দেখা নিয়ে। সবার অপেক্ষা কখন বাজবে সকাল সাড়ে ৯টা; যখন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বেজে উঠবে যুদ্ধের দামামা। ধোনি-কোহলিদের হারিয়ে মেলবোর্নের এক লাখ দর্শকের সামনে ভিক্টরি ল্যাপ করবেন মাশরাফি-সাকিবরা।

প্রস্তুত মাঠের এগারো টাইগার। তাদের গর্জনে কাঁপবে ক্রিকেট বিশ্ব; ষোলো কোটি বাঙালির গর্জনে কাঁপবে সমগ্র বিশ্ব!

Check Also

satv

এসএ টিভির ৪র্থ বর্ষপূর্তি

মিডিয়া খবর:- রাত ১২টা ১ মিনিটে কেক কাটার মধ্য দিয়ে এসএ টিভি চার বছর পূর্ণ …

Qamrul Hassan Bhuiyan

স্বাধীনতাযুদ্ধের ঘটনাসমূহ কথনের প্রকাশনা উৎসব

মিডিয়া খবর:-     :- কাজী চপল -: মুক্তিযুদ্ধ – প্রকাশনা উৎসব হবে ২১ জানুয়ারি ২০১৭,শনিবার  মুক্তিযুদ্ধ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares