Home » চলচ্চিত্র » মুক্তি পেছাল একাত্তরের মা জননী
71-er-ma-jonony

মুক্তি পেছাল একাত্তরের মা জননী

Share Button

মিডিয়া খবর:-

শাহ আলম কিরণ পরিচালিত ‘একাত্তরের মা জননী’ মুক্তির আগে থেকেই বেশ আলোচনায় ছিল। কিন্তু পর্যাপ্ত হল না পাওয়ায় ঘোষণা দিয়েও মুক্তি পায়নি ২০১৪ সালের ১৬ ডিসেম্বরে। পরে সরকারি অনুদানের নিয়ম রক্ষা করতে ২৬ ডিসেম্বর একটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ওই সময় নির্মাতা জানিয়েছিলেন স্বাধীনতা দিবসে সারাদেশে চলচ্চিত্রটি মুক্তি দেওয়া হবে। কিন্তু আবারও পেছাল এই ছবির মুক্তি।

শাহ আলম কিরণ বলেন, “চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে ২৬ মার্চ মুক্তি পাচ্ছে না ‘একাত্তরের মা জননী’। এখন মুক্তি দিলে নিশ্চিতভাবে অর্থনৈতিক ক্ষতির মুখোমুখি হতে হবে। তাই আমরা আপাতত মুক্তি দিচ্ছি না। ভাল একটা সময় দেখে সারাদেশে চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছি।”

তিনি আরও বলেন, ‘সিনেমাটি যেহেতু মুক্তিযুদ্ধভিত্তিক, তাই বিজয় দিবস, স্বাধীনতা দিবসে মুক্তি দেওয়ার ইচ্ছা ছিল। যদি দেশের পরিস্থিতি ভাল হয় তবে যে কোনো সময় সারাদেশে মুক্তি দেব।’

কথাসাহিত্যিক আনিসুল হকের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘একাত্তরের মা জননী’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন নিপুণ। আরও অভিনয় করেছেন— আগুন, শাকিল আহমেদ, ম ম মোর্শেদ, সাজু ও শিশুশিল্পী সোহান। চিত্রগ্রহণ করেছেন মাহফুজুর রহমান খান। শিল্প নির্দেশনায় উত্তম গুহ। বিশেষ দৃশ্য পরিচালনায় আছেন আতিকুর রহমান চুন্নু। পরিচালকের একান্ত সহকারী এম এ আউয়াল, প্রধান সহকারী পরিচালক খাজা আহমেদ ও স্থিরচিত্র ধারণ করেছেন শাহ সুলতান।

Check Also

bhalobasha emone hoy

চিত্র পরিচালক হিসেবে তানিয়া আহমেদের অভিষেক

মিডিয়া খবর:- অভিনেত্রী তানিয়া আহমেদের প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা এমনি হয়’। চিত্র পরিচালক হিসেবে এ চলচ্চিত্রের …

borsha

তাহসান ও ভাবনা চলচ্চিত্রের নতুন জুটি

মিডিয়া খবর :- চলচ্চিত্রে জুটি বাঁধতে যাচ্ছেন জনপ্রিয় অভিনয়শিল্পী তাহসান ও ভাবনা। অনিমেষ আইচ পরিচালিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares