Home » তথ্য প্রযুক্তি » অসন্মানজনক ভিডিও ক্লিপটি মুছে ফেলল ইউটিউব
mouka

অসন্মানজনক ভিডিও ক্লিপটি মুছে ফেলল ইউটিউব

Share Button

মিডিয়া খবর:-

বিশ্বের সবচেয়ে বড় এবং জনপ্রিয় ভিডিও দেখার ওয়েবসাইট ইউটিউবে রোববার ভারত থেকে আপলোড করা মউকা মউকা শীর্ষক ভিডিওটি দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখায় বাংলাদেশের স্বাধীনতার ভক্ত তরুণ প্রজন্ম। তাদের একের এক তীব্র প্রতিবাদের মুখে ২৪ ঘণ্টার মধ্যে নীতিগত কারণ দেখিয়ে সোমবার বাংলাদেশ সময়  পৌনে একটায় মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষ করে নির্মিত ভিডিও ক্লিপটি সরিয়ে নেয় ইউটিউব কর্তৃপক্ষ।

বাংলাদেশ- ভারত দ্বিবতীয় কোয়ার্টার ফাইনালের সামনে রেখে ভারতের কতিপয় অন্ধ ভক্ত এই ভিডিওটি আপলোড করেছিলো। এতে দেখা যায়, বুকে ইন্ডিয়া লেখা এক ছেলের বাসায় কলিংবেল বাজছে। ছেলেটি দরজা খুলে দেখে বুকে বাংলাদেশ লেখা একটি ছেলে দাঁড়িয়ে আছে। ছেলেটির হাতে পূজার ফুল ও প্রসাদ। তারপর ইন্ডিয়া তার ঘরের দেওয়ালের দিকে আঙ্গুল দিয়ে নির্দেশ করে, সেখানে একটি মানচিত্র আছে যেখানে ইন্ডিয়ার পাশে বাংলাদেশকে দেখাচ্ছে এবং পাশে লেখা  1971, India created Bangladesh। এটা দেখার পর বুকে বাংলাদেশ লেখা ছেলেটা ইন্ডিয়ার পায়ে ফুল দিয়ে প্রণাম করে চলে যায়।

আপলোডের পর ভিডিওটির ভিউয়ার সংখ্যা ২,৮৫,০০০ লক্ষ ছাড়িয়ে স্বল্পসময়ে সর্বাধিক আলোচিত ভিডিওর তালিকায় জায়গা করে নেয়।

ফেসবুক পেজ থেকে প্রতিবাদ জানিয়ে এবং ইউটিউবে রিপোর্ট করে এই অসম্মানের জবাবে  ‘টাইগার ক্রিকেট থ্রিডি নামে একটি ভিডিও ফুটেজ তৈরি করেছে কিছু তরুণ। সেখানে বাংলাদেশের ক্রিকেট দলের কাছে ভারতের দলের হারের দৃশ্যগুলো তুলে ধরা হয়েছে। বিশেষ করে ২০০৭ সালের বিশ্বকাপ ও ২০১২ সালের এশিয়া কাপের। আগামী ১৯ মার্চ অনুষ্ঠেয় ভারত-বাংলাদেশ ক্রিকেট যুদ্ধে বাংলাদেশ দলের শুভকামনা করে ফেসবুকের মাধ্যমে খুব দ্রুত ছড়িয়ে পড়ছে ভিডিওটি।

উল্লেখ্য, একাত্তরে মুক্তিযুদ্ধে ভারতের ভূমিকা অনস্বীকার্য আবার এদেশের আপামর জনগণের আত্নাহুতির কথাও ভুললে চলবে না। ৩০ লক্ষ বাঙালী এতো অল্প সময়ে জীবন দেয়ার কারণেই এই দেশ আজ স্বাধীন।

Check Also

robi airtel

রবি-এয়ারটেল এক হচ্ছে

মিডিয়া খবর :- মোবাইল অপারেটর রবি-এয়ারটেলের একীভূতকরণের (মার্জার) বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ …

.bangla

বাংলাদেশ ডট বাংলা ডোমেইন বরাদ্দ পেল

মিডিয়া খবর:- ২০১২ সালে ইন্টারনেট জগতে আন্তর্জাতিকভাবে স্বীকৃত ডোমেইন (ইন্টারন্যাশনালাইজড ডোমেইন নেম-আইডিএন) ডট বাংলা (.বাংলা) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares