Home » চিত্রকলা » মুখোশ প্রদর্শনী
musk-web-5

মুখোশ প্রদর্শনী

Share Button

মুখোশ প্রদর্শনী

ঢাকা, ২৪ এপ্রিল:-

ব্রোনিয়া ক্যাফে অ্যান্ড গ্যালারিতে চলছে শিল্পী মাহবুবুল হক, দেওয়ান আতিকুর রহমান ও নাজমুল আলম মাসুমের মুখোশ প্রদর্শনী। বৈশাখ উপলক্ষে ১৩ এপ্রিল থেকে শুরু হয়েছে এ প্রদর্শনী। ‘বৈশাখ উৎসব ১৪২১’ শিরোনামের এ প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পী হামিদুজ্জামান খান এবং কার্টুনিস্ট ও লেখক আহসান হাবীব। উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পী হামিদুজ্জামান খান বলেন, ‘তিন শিল্পীই অত্যন্ত প্রতিভাবান। নতুন কিছু করার ও সৃষ্টির উন্মাদনা আমি তাদের মধ্যে লক্ষ করেছি। প্রদর্শনীর কাজেও তা লক্ষণীয়।’

শিল্পী মাহবুবুল হক বলেন, মুখেই ভাসে মনের ছায়া। চেহারাটা লুকিয়ে রাখা যায় না। যায় কি মুখোশে? মুখোশ খুলে পড়ে একদিন মুখোশধারীর। বদলায় চেহারা তার বারবার যদিও। সাজে নানা সাজে, সাজে নানা ছলে। তাদের সঙ্গেই আমাদের বসবাস। মনে আর মুখে আমরা কি এক? এসব মানবিক গূঢ় প্রশ্নকে সামনে রেখে সাজানো হয়েছে প্রদর্শনীর শিল্পকর্মগুলো।

প্রদর্শনীতে উপস্থাপিত হয়েছে নানা রঙ, অভিব্যক্তি ও ভঙ্গিমা এবং নিরীক্ষাধর্মী ২৬টি নানা মাধ্যমের মুখোশ। প্রদর্শনী চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। গ্যালারি খোলা থাকবে প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত। যোগাযোগ : ব্রোনিয়া ক্যাফে অ্যান্ড গ্যালারি, রিচমন্ড কনকর্ড, ৬৪ গুলশান এভিনিউ, গুলশান-১, ঢাকা।

Check Also

vupen-hazarika

ভূপেনের গান শোনাবেন লিয়াকত আলী

মিডিয়া খবর:- আজ উপমহাদেশর কিংবদন্তি সংগীত শিল্পী  ভূপেন হাজারিকার পঞ্চম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে শিল্পকলা একাডেমির …

art

বেঙ্গল ফাউন্ডেশনের ওপেন স্টুডিও

মিডিয়া খবর:- বেঙ্গল ফাউন্ডেশন তরুণ ও উদীয়মান শিল্পীদের চর্চা এবং সাধনায় মাত্রা সঞ্চারের উদ্দেশ্যে ২০১৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares