Home » তথ্য প্রযুক্তি » বাঁশের কেল্লার অ্যাডমিন আট দিনের রিমান্ডে
basher-kellah

বাঁশের কেল্লার অ্যাডমিন আট দিনের রিমান্ডে

Share Button

মিডিয়া খবর :-

তথ্যপ্রযুক্তি আইনে পল্লবী থানায়  করা মামলায় ফেসবুক পেইজ ‘বাঁশের কেল্লা’র অ্যাডমিন কে এম জিয়া উদ্দিন ফাহাদের বিরুদ্ধে আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার ফাহাদকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন ডিবি পুলিশের এসআই মিজানুর রহমান। ঢাকা মহানগর হাকিম (সিএমএম) মোল্লা সাইফুল আলম শুনানি শেষে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে কুমিল্লা ক্যাডেট কলেজের শিক্ষকদের আবাসিক এলাকা থেকে ফাহাদকে আটক করা হয়।  কে এম জিয়া উদ্দিন ফাহাদ ‘ফাহাদ বাঁশের কেল্লা’ (মেইন বাঁশের কেল্লা), ‘তিতুমীরের বাঁশের কেল্লা’, ‘আওয়ামী ট্রাইব্যুনাল’, ‘বাকশাল নিপাত যাক’, ‘ডিজিটাল রূপে বাকশাল’, ‘বিএএন বাঁশখালী নিউজ-২৪’, ‘ইসলামী অনলাইন এক্টিভিস্টসহ অর্ধশতাধিক ফেসবুক পেজের অ্যাডমিনিস্ট্রেটর।

আরো জানা যায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফাহাদ জানিয়েছেন, তিনি বর্তমানে ছাত্রশিবিরের প্রচার বিভাগের প্রধান সমন্বয়ক হিসেবে নিয়োজিত। তিনি নিজেও ছদ্মনামে অর্ধশতাধিক ফেসবুক ও ই-মেইল আইডি খোলেন। এসব আইডি ব্যবহার করে তিনি দেশের বিশিষ্ট ব্যক্তি, পুলিশ, সেনাবাহিনীসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে উসকানি ও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রচার করে আসছিলেন।

ছাত্রশিবিরের প্রতি সহানুভূতি সৃষ্টি ও সরকারের বিরুদ্ধে জনমত তৈরিতেও তিনি প্রচারণা চালাতেন বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ডিবি পুলিশের এসআই তোফাজ্জাল হোসেন বাদী হয়ে ২১ ফেব্রুয়ারি পল্লবী থানায় মামলাটি দায়ের করেন। এ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। একই মামলায় কারাগারে আটক আছেন ঢাকা মহানগর জামায়াতে ইসলামীর আমির রফিকুল ইসলাম খানের ছেলে রিফাত আব্দুল্লাহ খান ।

এদিকে বাঁশেরকেল্লা পেজে বলা হয়েছে বাঁশেরকেল্লা-র প্রধান এডমিনসহ সকল এডমিন নিরাপদ আছেন। বাঁশেরকেল্লার পেজে শনিবার বিশেষ নোটিশ দিয়ে প্রচার করা হয়েছে।

বিশেষ নোটিশঃ
আসসালামু আলাইকুম।
বিভিন্ন টেলিভিশনে ও অনলাইন নিউজে ব্রেকিং নিউজ দেয়া হচ্ছে- “বাঁশেরকেল্লা পেইজের প্রধান এডমিন আটক”।
কিন্তু আল্লাহর অশেষ রহমতে আপনাদের প্রিয় পেইজ বাঁশেরকেল্লা-র প্রধান এডমিনসহ সকল এডমিন নিরাপদ আছেন, আলহামদুলিল্লাহ।
এর আগেও কয়েকবার এরকম নাটক করে এডমিন গ্রেপ্তারের গুজব ছড়িয়েছিল সরকার। মেইনস্ট্রিম মিডিয়া সম্পূর্ন নিয়ন্ত্রন করার সাথে সাথে তারা স্যোশাল মিডিওয়ার উপরও কালো থাবা ফেলার অপচেষ্টা করে আসছে প্রতিনিয়ত। কিন্তু জনতার কথা কি আর আটকে রাখা যায়!!
সকলের কাছে দোয়া চাই, যেন অতীতের ন্যায় ভবিষ্যতেও সব সময় আমরা সত্যের পথে অবিচল থেকে সাহসিকতার সাথে সত্য উন্মোচনের কাজ চালিয়ে যেতে পারি। আল্লাহ আমাদেরকে সাহায্য করুন। আমীন।

Check Also

digital world

শুরু হল তিন দিনের ডিজিটাল ওয়ার্ল্ড মেলা

মিডিয়া খবর :- বাংলাদেশের সবচেয়ে বড় ডিজিটাল মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬” শুরু হচ্ছে আজ থেকে। ডিজিটাল …

robi airtel

রবি-এয়ারটেল এক হচ্ছে

মিডিয়া খবর :- মোবাইল অপারেটর রবি-এয়ারটেলের একীভূতকরণের (মার্জার) বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares