Home » চলচ্চিত্র » ববিতার ডিজিটাল ছবিতে অনীহা
bobita

ববিতার ডিজিটাল ছবিতে অনীহা

Share Button

মিডিয়া খবর:-

পুতুল খেলার বয়স থেকে চলচ্চিত্রে অভিনয় করছেন ববিতা। মাত্র তেরো বছর বয়স থেকে চলচ্চিত্রে অভিনয়ে যুক্ত তিনি। বাংলাদেশের চলচ্চিত্র জগতের সোনালি অকাশের উজ্জ্বল নক্ষত্র জনপ্রিয় এই অভিনেত্রী। চলচ্চিত্রের সবখানেই তার সফল পদচারণা। তবে এবার ডিজিটাল ফরম্যাটে নির্মিত ছবি নিয়ে ব্যাপক অনীহা প্রকাশ করেছেন ববিতা।

ডিজিটাল ফরম্যাটে নির্মিত চার-পাঁচটি ছবিতে অভিনয় করেছেন তিনি। এরপর একসঙ্গে পাঁচটি ডিজিটাল ফরম্যাটে নির্মিত ছবির কাজে চুক্তিবদ্ধ হলেও তা ছেড়ে দিয়েছেন ববিতা। তিনি বলেন, মাঝে আমি ডিজিটাল ফরম্যাটের পাঁচটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েও সেগুলোর কাজ ছেড়ে দিয়েছি। ছবিগুলোর সাইনিং মানিও সবাইকে ফেরত দিয়ে দিয়েছি।

এ ছবির প্রতি অনীহার ব্যাপারে ববিতা জানান, ডিজিটাল ফরম্যাটে ছবি নির্মাণের হিড়িক শুরু হওয়ার পর আমি নিজেও না বুঝে চার পাঁচটি কাজ করেছি। তবে এর অভিজ্ঞতা আমার জন্য সুখকর ছিল না। হয়তো ওইসব নির্মাতা তাদের কাজ দিয়ে আমাকে মুগ্ধ করতে পারেননি। তিনি আরো বলেন, আগে আমাদের কাজের ধরন ছিল একেবারেই অন্য রকম। এখন সে চিত্র ভিন্ন। সত্যি কথা বলতে ডিজিটাল ফরম্যাটে নির্মিত ছবিতে অভিনয় করে আমি কোনো আনন্দ পাইনি। এসব ছবিকে আমার না মনে হয় নাটক, না টেলিফিল্ম, না সিনেমা। কোন নামে যে এসব ছবিকে সংজ্ঞায়িত করব, তাও ভেবে পাই না। এটাও বলা যেতে পারে, ডিজিটাল ছবির সঙ্গে আমি নিজেকে মানিয়ে নিতে পারছি না। আমাদের দেশে ডিজিটাল ফরম্যাটে নির্মিত ছবিগুলো এখনো পরিপূর্ণভাবে ছবি হয়ে ওঠেনি। এর জন্য দরকার নির্মাতাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ। একটা প্রযুক্তি এসেছে, তাই বলে বুঝে না বুঝে কাজ করব তা তো হয় না।

Check Also

rawnak-hasan

রওনক হাসানের খারাপ মেয়ে ভালো মেয়ে

মিডিয়া খবর :- মঙ্গলবার থেকে নিজের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শুরু করেছেন অভিনেতা ও নির্মাতা …

dhaka international film festival

পঞ্চদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

মিডিয়া খবর :- ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগান নিয়ে বৃহস্পতিবার থেকে রাজধানীতে শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares