Home » চলচ্চিত্র » দ্বিতীয় আন্তর্জাতিক নারী চলচ্চিত্র উৎসব
women

দ্বিতীয় আন্তর্জাতিক নারী চলচ্চিত্র উৎসব

Share Button

মিডিয়া খবর:- 

বাংলাদেশে দ্বিতীয়বারের মতো আয়োজিত হতে যাচ্ছে আন্তর্জাতিক নারী চলচ্চিত্র উৎসব। আগামী ১৪ থেকে ১৭ই মার্চ ঢাকায় আয়োজন করা হবে ‘ফেয়ার অ্যান্ড লাভলী ফাউন্ডেশন দ্বিতীয় আন্তর্জাতিক নারী চলচ্চিত্র উৎসব বাংলাদেশ’। গত বছরের মতো এবারও উৎসবের স্লোগান- ‘নারীর চোখে চলচ্চিত্র’। এ চলচ্চিত্র উৎসব উৎসর্গ করা হবে নারী জাগরণের পথিকৃৎ বেগম রোকেয়াকে।
১৪ই মার্চ বিকাল ৪টায় কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে উৎসব উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। উৎসব উপলক্ষে গতকাল সকালে সেগুনবাগিচায় মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশ-বিদেশের নানা স্বাদের নানা বৈচিত্র্যের সৃজনশীল চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্র দর্শককে, বিশেষ করে নারীদের বিশ্বের বিভিন্ন দেশের ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে পরিচিত করে দেয়া এবং বাংলাদেশের নারীরা যাতে চলচ্চিত্র নির্মাণে আগ্রহী হন সে কারণেই উইমেন্স ফিল্ম সোসাইটি বাংলাদেশ এ চলচ্চিত্র উৎসব আয়োজন করে।
এবারের উৎসবে ৩০টির বেশি দেশের নারী নির্মাতাদের তৈরি বিভিন্ন ধরনের প্রায় ৭০টি চলচ্চিত্র প্রদর্শন হবে। ছবিগুলোর মধ্যে থাকবে পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, প্রামাণ্যচিত্র ও অ্যানিমেশন চলচ্চিত্র। এ উৎসবে প্রদর্শন করা ছবিগুলোর মধ্য থেকে দর্শকের ভোটে ৫টি ছবিকে দেয়া হবে ‘অডিয়েন্স অ্যাওয়ার্ড’।

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares