Home » নিউজ » বাংলাদেশ দল বিশ্ব মিডিয়ার প্রশংসার জোয়ারে ভাসছে
banmgladesh cricket

বাংলাদেশ দল বিশ্ব মিডিয়ার প্রশংসার জোয়ারে ভাসছে

Share Button

মিডিয়া খবর:-

যে বিশ্ব মিডিয়া বাংলাদেশের ক্রিকেট নিয়ে অনেক আগে থেকেই তীর্যক মন্তব্য করে আসছে সেই বিশ্ব মিডিয়াই এখন টাইগারদের জয়গান গাইছেন। বিশ্বকাপে ইংল্যান্ডের সঙ্গে জয় পাওয়ার পর কোয়ার্টার ফাইনালে ওঠে যাওয়া বাংলাদেশ দলের গুনগান গা্ইছেন।

ক্রিকেট নিয়ে চাঁছাছোলা মন্তব্য আর বিশ্লেষণে প্রতিপক্ষকে তো বটেই, নিজের দলকেও ধুয়ে দেওয়ার ক্ষেত্রে ব্রিটিশ সংবাদমাধ্যম বরাবরই এক ধাপ এগিয়ে। এর আগে ব্রিটিশ সংবাদমাধ্যমের সমালোচনার চাবুক থেকে রেহাই পায়নি বাংলাদেশও। তবে অ্যাডিলেডে ইংল্যান্ডকে হারানোর পর মাশরাফি বিন মুর্তজার দলের প্রশংসায় পঞ্চমুখ ইংলিশ গণমাধ্যম।

ইংল্যান্ডের অধিকাংশ নামজাদা পত্রিকার অনলাইন সংস্করণ বাংলাদেশের কাছে ইংলিশদের পরাজয়ের খবর গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে। অন্যতম প্রভাবশালী পত্রিকা দ্য টেলিগ্রাফ তাদের প্রতিবেদনে পরাজয়ের নানা ব্যবচ্ছেদ করেছে।

একটি খবরের শিরোনাম, ‘বাংলাদেশের কাছে লজ্জাজনক পরাজয়ে ইংল্যান্ডের বিদায়।’ আরেক প্রভাবশালী পত্রিকা ‘গার্ডিয়ান শিরোনাম করেছে, ‘বাংলাদেশ-ধাক্কায় গ্রুপ পর্বেই ইংল্যান্ডের বিদায়।’ দ্য ইন্ডিপেন্ডেন্ট লিখেছে, ‘বাংলাদেশের কাছে লজ্জার হারে ইংল্যান্ডের দ্রুত বিদায় নিশ্চিত।’

অন্যতম জনপ্রিয় পত্রিকা লিখেছে, ‘ডেইলি মেইল বরাবরই এককাঠি সরেস। ট্যাবলয়েডটি লিখেছে, ‘ক্রিকেটে হাসির খোরাক জোগানোর মতো অস্বস্তিকর অবস্থা থেকে অবশেষে মুক্তি: বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে বিদায় নিয়ে ইংল্যান্ডের চূড়ান্ত লজ্জা।’ তবে মেইল প্রশ্ন তুলেছে ক্রিস জর্ডানের সেই রান আউটটি নিয়ে। ওই সংবাদে বাংলাদেশের খেলোয়াড়দের আনন্দ-উচ্ছ্বাসে ভরা একটি ভিডিও জুড়ে দিয়েছে ডেইলি মেইল।

ভিডিওতে দেখা যাচ্ছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে জনতার উৎসব। বিবিসির শিরোনামটা অবশ্য সাদামাটা, ‘বাংলাদেশের কাছে হেরে ইংল্যান্ডের বিদায়।’

কেবল ইংলিশ সংবাদমাধ্যমই নয়, বাংলাদেশকে প্রশাংসায় ভাসাচ্ছে অস্ট্রেলিয়ার পত্রিকাগুলোও। দ্য অস্ট্রেলিয়ান লিখেছে, ‘বিশ্বকাপ থেকে ইংল্যান্ডকে বিদায় করে দিয়েছে বাংলাদেশ। অভিন্ন শিরোনাম সিডনি মর্নিং হেরাল্ডেরও।

ভারতের প্রভাবশালীসহ প্রায় সব মিডিয়ায় বাংলাদেশের ইংল্যান্ড বধের সংবাদ বেশ গুরুত্ব দিয়ে প্রকাশিত হয়েছে। টাইমস অব ইন্ডিয়া তাদের শিরোনাম দিয়েছে ‘বাংলাদেশ ইংল্যান্ডকে বিদায় করে দিল।’ এনডিটিভি জানিয়েছেন, বাংলাদেশের কাছে হেরে ইংল্যান্ডের বিশ্বকাপ শেষ। ভারতের সঙ্গে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ?

পাকিস্তানের নামকরা প্রায় সব গণমাধ্যমে বাংলাদেশের জয়ের খবরটি বেশ গুরুত্ব দিয়ে প্রকাশিত হয়েছে। ডন জানিয়েছে, মাহামুদুল্লাহ ও রুবেল ইংল্যান্ডকে বিদায় করে দিল। রয়টার্স, আলজাজিরাসহ বিশ্বের প্রভাবশালী গণমাধ্যমগুলো বাংলাদেশ দলের জয়গান গেয়েছে। বাংলাদেশ ক্রিকেট দলের ইতিহাস রচনায় বিশ্বের সকল সংবাদ মাধ্যম অংশীদার হল।  

Check Also

e kids

তৃতীয় মাই ই- কিডস্ ক্যাম্প-২০১৭

মিডিয়া খবর:- আগামী ২১-২২ জুলাই দেশে শিশু কিশোরদের জন্য ‘মাই ই কিডস’ আয়োজন করেতে যাচ্ছে …

ডিরেক্টরস গিল্ডের গুণীজনদের সম্মাননা

মিডয়া খবর :- ডিরেক্টরস গিল্ডের যে সকল সদস্য (জীবিত ও মৃত) এযাবত স্বাধীনতা পদক, একুশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares