Home » ইভেন্ট » উচ্ছাসে ভাসছে বাংলাদেশ
bangladesh-cricket

উচ্ছাসে ভাসছে বাংলাদেশ

Share Button

মিডিয়া খবর :-

ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পা রাখল উচ্ছাসে ভাসা বাংলাদেশ। রুবেল রুবেল ধ্বনিতে চিৎকারে বাংলাদেশ আনন্দে ভাসছে। চরম এক মানষিক টানাপোড়েনের খেলা ছিল এটি, এক একটি আউট আর তারস্বরে চিৎকার হরতাল অবরোধ এর যেন অন্য বাংলাদেশ। বাংলাদেশের ক্রিকেটারদের অভিবাদন জানাই।

সোমবার অ্যাডিলেড ওভালে টস হেরে আগে ব্যাট করে ৭ উইকেটে ২৭৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ২৬০ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

ইনিংসের অষ্টম ওভারে রানআউটের শিকার হয়ে বিদায় নিয়েছেন মঈন আলী (১৯)। আরাফাত সানীর বলে সৌম্যর থ্রো থেকে মঈনকে রানআউট করেন উইকেটরক্ষক মুশফিক। দ্বিতীয় উইকেটে দলকে এগিয়ে নিতে থাকেন ইয়ান বেল ও আলেক্স হেলস। তবে হেলসকে সাজঘরে ফিরিয়ে ৫৪ রানের জুটি ভাঙেন মাশরাফি। ২৭ রান করা হেলসকে মুশফিকের ক্যাচে পরিণত করেন বাংলাদেশের এই সেরা পেসার।

২৭তম ওভারে ইংলিশ শিবিরে জোড়া আঘাত করেন রুবেল হোসেন। এই ওভারের প্রথম বলে ইয়ান বেলকে (৬৩) মুশফিকুর রহিমের তালুবন্দি করান তিনি। আর ওভারের চতুর্থ বলে ইয়ান মরগানকে সাকিবের তালুবন্দি করান রুবেল। রানের খাতা না খুলতেই বিদায় নেন ইংলিশ অধিনায়ক।  

দলীয় ১৩২ রানের মাথায় জেমস টেলরকে হারিয়ে ধুঁকতে থাকে ইংল্যান্ড। তাকে প্যাভিলিয়নের পথ দেখান তাসকিন আহমেদ। দুর্দান্ত এক ডেলিভারিতে টেলরকে স্লিপে দাঁড়িয়ে থাকা ইমরুল কায়েসের ক্যাচে পরিণত করেন তিনি।   

এরপর ষষ্ঠ উইকেট জুটিতে ৩১ রান যোগ করে ইংল্যান্ডকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন জো রুট ও জশ বাটলার। এই জুটিতে আঘাত হানেন মাশরাফি। জো রুটকে সাজঘরে ফেরান তিনি। বিদায়ের আগে ৪৭ বলে দুটি চারের মারে ২৯ রান করেন রুট।   

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ এনে দেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। ৮ রানেই ২ উইকেট হারানো দলকে বড় সংগ্রহ এনে দেন এই দুজন। বিশ্বকাপে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ। দলের পক্ষে সর্বোচ্চ ১০৩ রান করেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৮৯ রান আসে মুশফিকের ব্যাট থেকে।

Check Also

gaankobi

গানকবি ব্যান্ডের বাংলাগানের উৎসব

মিডিয়া খবর :- ‘গানকবি’ ব্যান্ডের প্রথম বছর পূর্তি উপলক্ষে হবে বাংলাগানের উৎসব’। বাংলাসংস্কৃতিকে দূরে ঠেলে …

mustafa monwar, ferdousi majumder

আজীবন সম্মাননায় মুস্তাফা মনোয়ার ও ফেরদৌসী মজুমদার

মিডিয়া খবর :- ১৯শে জানুয়ারী এসএটিভির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী। আগামী ১৯ জানুয়ারি চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে চ্যানেলটি জাকজমকের সাথে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares