Home » ইভেন্ট » তিন কৃতি নারীকে দেয়া হল রাঁধুনী কীর্তিমতী সম্মাননা
radhuni-kirtimoti

তিন কৃতি নারীকে দেয়া হল রাঁধুনী কীর্তিমতী সম্মাননা

Share Button

মিডিয়া খবর:-

সাংবাদিকতা, সমাজকল্যাণ ও ব্যবসায় উদ্যোগে অসামান্য অর্জনের জন্য স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড ১০ বছর ধরে দিয়ে আসছে রাঁধুনী কীর্তিমতী সম্মাননা পুরস্কার। এবছরও নিজ নিজ ক্ষেত্রে অর্জিত সাফল্যের জন্য তিন কৃতি নারীকে রাঁধুনী কীর্তিমতী সম্মাননা-২০১৪ দেয়া হয়েছে। গতকাল শনিবার রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁ হোটেলের বল রুমে এ সম্মাননা দেয়া হয়।

সম্মাননা যারা পেয়েছেন তারা হলেন লাকমিনা জেসমিন সোমা, ফুলেআরা খাতুন ও মাসিংনু মার্মা। সামাজিক বৈষম্য, দুর্নীতি, সন্ত্রাস, অনিয়ম নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন লেখার জন্য রাজশাহীর সাংবাদিক লাকমিনা জেসমিন সোমা পেয়েছেন কীর্তিমতী সাংবাদিক সম্মাননা। সিরাজগঞ্জের প্রত্যন্ত গ্রামের দরিদ্র মানুষের জন্য নিজ উদ্যোগে হাসপাতাল প্রতিষ্ঠার জন্য ফুলেআরা খাতুন পেয়েছেন কীর্তিমতী হিতৈষী সম্মাননা। চট্টগ্রামের বান্দরবানে স্ট্রবেরি চাষের মাধ্যমে স্থানীয় আদিবাসীদের কর্মসংস্থানের ব্যবস্থা করে মাসিংনু মার্মা পেয়েছেন কীর্তিমতী উদ্যোক্তা সম্মাননা।

এ বছর আন্তর্জাতিক নারী দিবসের মূল প্রতিপাদ্য হল ‘নারীর ক্ষমতায়নেই মানবজাতির ক্ষমতায়ন’। এরই প্রেক্ষাপটে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। তিনি বলেন, তিন কীর্তিমতীর সাফল্য ভবিষ্যতে আরো অনেক কীর্তিমতী তৈরিতে প্রেরণা জোগাবে।

শুভেচ্ছা বক্তব্যে স্কয়ার মাতা মিসেস অনিতা চৌধুরী বলেন, নারীর পরিপূর্ণ ক্ষমতায়নের মাধ্যমেই সমাজে ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব । এই তিন কীর্তিমতীর জীবন-দর্শন পথ দেখাবে আরো অনেক সম্ভাবনাময় কীর্তিমতীকে।’

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিশেষ অতিথি প্রিপ ট্রাস্ট ঢাকার ডিরেক্টর ও জেন্ডার অ্যান্ড গভর্নেন্স মিসেস শিরিন বানু, দৈনিক ইত্তেফাক ও পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেন এবং উইমেন এন্ট্রাপ্রেনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট নাসরিন ফাতেমা আউয়াল।

রাঁধুনী কীর্তিমতী সম্মাননা প্রাপ্তদের হাতে সম্মাননা স্মারক ক্রেস্ট ও চেক তুলে দেন তাসমিমা হোসেন, শিরিন বানু, নাসরিন ফাতেমা আউয়াল এবং স্কয়ার গ্রুপের ভাইস-চেয়ারম্যান মিসেস রত্মা পাত্র।

Check Also

bangobondhu

স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো

মিডিয়া খবর :- স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো – নির্মলেন্দু গুণ একটি কবিতা লেখা …

joybangla-consert

৭ মার্চ জয়বাংলা কনসার্টে ৭ ব্যান্ডদল গাইবে

মিডিয়া খবর :- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনে এবারও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares