Home » নিউজ » কান উৎসবে আমন্ত্রিত ড. বাবুল

কান উৎসবে আমন্ত্রিত ড. বাবুল

Share Button

মিডিয়া খবর:-

চলচ্চিত্র বিষয়ক শিক্ষক, গবেষক, লেখক ও নির্মাতা ড. নুরুল ইসলাম বাবুল ৬৮তম কান চলচ্চিত্র উৎসব-২০১৫-তে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ পেয়েছেন। আগামী ১৩ মে ফ্রান্সের কান শহরে চলচ্চিত্রের এই বৃহত্তম উৎসব শুরু হবে। হলিউড-বলিউডসহ বিশ্বব্যাপী চলচ্চিত্র সংশ্লিষ্টরা প্রতি বছর এ উৎসবের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। ১৯৪৬ সাল থেকে প্রতি বছর ১২ দিনব্যাপী এই উৎসবটি সারাবিশ্বের নামকরা চলচ্চিত্র ব্যক্তিত্বদের মিলনমেলায় পরিণত হয়ে আসছে।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারী ২০১৫ তে জার্মানীতে অনুষ্ঠিত পৃথিবীর বিখ্যাত ও গুরুত্বপূর্ণ বার্লীন চলচ্চিত্র উৎসব ও ইউরোপীয়ান চলচ্চিত্র বাজারে অংশগ্রহণের জন্যও বাংলাদেশ থেকে অফিসিয়াল আমন্ত্রণ পেয়েছিলেন দেশের চলচ্চিত্র শিক্ষক, লেখক ও গবেষক ড. নুরুল ইসলাম বাবুল।

ড. নুরুল ইসলাম বাবুল ১৯৮৫ সাল থেকে বাংলাদেশের চলচ্চিত্র ও নাট্য আন্দোলনের সাথে জড়িত। ‘চলচ্চিত্রম’ ও ‘লোকনাট্য দলের’ কর্মী হিসেবে বাংলাদেশ সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃত্বে অংশ নিয়েছেন স্বৈরশাষক এরশাদ বিরোধী আন্দোলনেও। দেশের তরুণ চলচ্চিত্রের কৃতিমান কর্মী হিসেবে ভারত সরকারের বৃত্তির আওতায় তিনি যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে চলচ্চিত্র বিদ্যা বিষয়ে এম.এ ও পি.এইচ.ডি ডিগ্রী লাভ করেন।তিনি দৈনিক আজকের কাগজ, আমাদের সময়, দৈনিক ভোর সহ অন্যান্য কিছু পত্র-পত্রিকায় সংবাদ কর্মী হিসেবে কাজের পাশাপাশি  টেলিভিশনের অনুষ্ঠান নির্মাণ ও বাংলাদেশ বেতারে অনুষ্ঠান ঘোষক হিসেবে কাজ করেছেন। তিনি বর্তমানে গ্রীণ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম, টেলিভিশন এন্ড ডিজিট্যাল মিডিয়া বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

Check Also

nano setalite

বাংলাদেশের প্রথম ন্যানো স্যাটেলাইট মহাকাশে

মিডিয়া খবর:- ‘ব্র্যাক অন্বেষা’ এখন মহাকাশে অবস্থান করছে। বাংলাদেশের প্রথম ক্ষুদ্রাকৃতির কৃত্রিম উপগ্রহ বা ন্যানো …

azam khan

সে থাকে মোর অন্তরে- পপসম্রাট আজম খান

মিডিয়া খবর:- পপসম্রাট আজম খানের মৃত্যুবার্ষিকী আজ। ২০১১ সালের এই দিনে দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares