Home » ইভেন্ট » শুরু হল নৃত্য উৎসব
dance-fest

শুরু হল নৃত্য উৎসব

Share Button

শুরু হল নৃত্য উৎসব

ঢাকা, ২৩ এপ্রিল:-

২৯ এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবস। ‘চিত্ত মম বিকশিত হোক নৃত্যের তালে তালে’ স্লোগান নিয়ে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা এবং শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে আজ থেকে শুরু হচ্ছে সাতদিনের নৃত্য উৎসব।
আজ বিকেল ৫টায় শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা ভবন প্রাঙ্গণে উৎসব উদ্বোধন করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। বিকেল সাড়ে ৫টায় চারুকলা প্লাজায় আয়োজিত মেলা উদ্বোধন করবেন নৃত্যগুরুমাতা রাহিজা খানম ঝুনু। সন্ধ্যা ৬টায় মেলা প্রাঙ্গণে শিশুদের নৃত্যানুষ্ঠান এবং সন্ধ্যা ৭টায় একুশে পদকপ্রাপ্ত ভাষা সংগ্রামী কবি প্রফেসর ড. এনামুল হককে সংবর্ধনা দেবে বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা। রাত ৯টা পর্যন্ত চলবে নৃত্যানুষ্ঠান। ২৪ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা প্লাজায় বিকেল ৩টা থেকে মেলা এবং ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত থাকছে নৃত্যানুষ্ঠান। এতে অংশগ্রহণ করবেন ঢাকাসহ দেশের বিভিন্ন বিভাগ ও জেলার নৃত্য শিল্পী সংস্থার শিল্পীরা।
২৯ এপ্রিল আন্তর্জাতিক নৃত্য দিবসে সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনারে মঙ্গলনৃত্য দিয়ে দিবসের সূচনা হবে। সাড়ে ৯টায় শোভাযাত্রা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় প্রেস ক্লাব হয়ে শিল্পকলা একাডেমিতে এসে শেষ হবে। ১১টায় সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে রয়েছে ‘নৃত্যে তোমার মুক্তির রূপ’ শীর্ষক সেমিনার। নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক জানান, এদিন সন্ধ্যা ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় আজীবন সম্মাননা পদক পাবেন চট্টগ্রাম নৃত্যশিল্পী সংস্থার সভাপতি শারমিন হোসেন। এরপর থাকছে আলোচনা ও বিশেষ নৃত্যানুষ্ঠান।

Check Also

charja

চর্যানৃত্য ও শাস্ত্রীয় গৌড়ীয় নৃত্য পরিবেশনা

মিডিয়া খবর :- চর্যাপদ প্রকাশের শতবছর পূতি উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে একাডেমির সংগীত, নৃত্য …

mahi dance

টিভিতে মাহির নৃত্য

মিডিয়া খবর :- ঈদে বড় পর্দায় দেখা না গেরেও  তবে ছোট পর্দায় ঠিকই থাকছেন জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares