Home » চলচ্চিত্র » আহমেদ জামান চৌধুরী বিনোদন সাংবাদিকতার এক অনন্য অধ্যায়
ahmed-zaman-chowdhury

আহমেদ জামান চৌধুরী বিনোদন সাংবাদিকতার এক অনন্য অধ্যায়

Share Button

মিডিয়া খবর :-

বাংলাদেশের চলচ্চিত্র সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ, চিত্রালী পত্রিকার সম্পাদক আহমেদ জামান চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী হয় গেল শুক্রবার। ২০১৩ সালের এই দিনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতার পেশা ছেড়ে দিয়ে একদিন বেছে নিয়েছিলেন সাংবাদিকতা পেশা।  এরপর সৃজনশীল কর্মগুণে তিনি হয়ে ওঠেন সবার প্রিয় খোকা ভাই। সাংবাদিকতার পাশাপাশি গান লিখেও জনপ্রিয়তা পেয়েছিলেন আহমেদ জামান চৌধুরী। তার লেখা ‘এক বুক জ্বালা নিয়ে বন্ধু তুমি, কেন একা বয়ে বেড়াও’ এখনও দারুণ জনপ্রিয়।

বাংলাদেশের চলচ্চিত্রের গোড়াপত্তনের আগে চলচ্চিত্র বিষয়ক পত্রিকা ‘সিনেমা’ প্রকাশ করে রীতিমতো বিস্ময়ের সৃষ্টি করেছিলেন প্রয়াত ফজলুল হক। তারই দেখানো পথ ধরে সৈয়দ মোহাম্মদ পারভেজ প্রকাশ করেন ‘চিত্রালী’। বাংলাদেশের চলচ্চিত্র সাংবাদিকতায় চিত্রালী যুক্ত করে এক অনন্য অধ্যায়।

চিত্রালী এবং আহমদ জামান চৌধুরী হয়ে ওঠেন মুদ্রার এপিঠ-ওপিঠ। ২০১৪ সাল থেকে চলচ্চিত্র সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) আহমদ জামান চৌধুরী স্মরণে ‘আজাচৌ’ পদক প্রবর্তন করে। প্রথমবার এ পুরস্কারটি পান চলচ্চিত্র সাংবাদিক মোহাম্মদ আওলাদ হোসেন।

Check Also

রীনা ব্রাউন

মুক্তি পাচ্ছে রীনা ব্রাউন

মিডিয়া খবর:- আগামী ১৩ জানুয়ারি শুক্রবার স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে চলচ্চিত্র …

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares