Home » চলচ্চিত্র » স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিচ্ছবি
protichobi

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিচ্ছবি

Share Button

মিডিয়া খবর:-

নারী দিবসের প্রাক্কালে নির্মিত হলো বর্তমান ঘুণে ধরা সমাজ ব্যবস্থার প্রতিচ্ছবি নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘প্রতিচ্ছবি’। ইউভি ফিল্মসের  প্রযোজনায় ছবিটি নির্মাণ করেছেন শেকড় আহমেদ।  

পৃথিবীর আদিমতম ব্যবসাটি শরীরকেন্দ্রীক। যুগের পর যুগ, শতাব্দীর পর শতাব্দী এই পেশা চলে আসছে। কিন্তু সব সময়ই এই পেশাকে দেখা হয় অন্য চোখে। আর এই পেশার সঙ্গে যুক্ত শরীর শিল্পীদেরকে  রাখা হয় সমাজের নিকৃষ্টতম স্থানে। এ হল তথাকথিত পতিতাবৃত্তি। বর্তমান এই সময়ে এসে পতিতাবৃত্তির ধরণ, রকমের অনেক পরিবর্তন হয়েছে। এই সময়ে এসে পতিতাবৃত্তি রূপ পেয়েছে উঁচু তলা আর নিচু তলার। আধুনিক যুগে উপরের তলার পতিতাদের সম্মান করা হয়। কেউ কেউ উঁচু তলার এই বিষয়টিকে স্টাইল কিংবা ফ্যাশন হিসেবে বিবেচনা করে।

কিন্তু আজও যারা পেটের তাগিদে পতিতাবৃত্তির কাজটা করে যাচ্ছেন তাদেরকে বিন্দু পরিমাণ সম্মান করা হয় না, তাদেরকে দেখলেই আমরা  নাক সিটকাই। যারা পেটের তাগিদে পতিতাবৃত্তিকে বেছে নিয়েছে তাদেরকে সমাজে স্থান না দিতে পারি কিন্তু তাদেরকে যেনো কখনো ঘৃণা না করি। এই উপরের তলা আর নিচের তলার পার্থক্যকে পরিচালক শেকড় আহমেদ তার দু’মিনিট’র স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘প্রতিচ্ছবি’ সোশ্যাল ইলিউশনে তুলে ধরেছেন।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন তামান্না শুদ্ধতা, লিভা, তানভির তমাল, ফখরুল মজুমদার, এনা, সৈকত ইসলামসহ আরও অনেকে। ক্যামেরায় ছিলেন বিকাশ সাহা। লোকেশন ছিলো ঢাকার নিউ মার্কেট এবং হাতির পুল।

দর্শকরা film.uv.com.bd/socialillusion/এই ওয়েবসাইট এ গিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি দেখে আসতে পারেন।

Check Also

meyeti-ekhon-kothay-jabe

মুক্তি পেল নাদের চৌধুরীর মেয়েটি এখন কোথায় যাবে

মিডিযা খবর:- আজ ১০ মার্চ মুক্তি পেয়েছে নাদের চৌধুরী পরিচালিত ছবি ‘মেয়েটি এখন কোথায় যাবে’। …

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares