Home » সঙ্গীত » অনলাইনে পাবেন মাইলসের সব গান
maels-web-1

অনলাইনে পাবেন মাইলসের সব গান

Share Button

ঢাকা, ২৩ এপ্রিল:-

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড দল মাইলস। সম্প্রতি নানাবিধ টানাপোড়নের মধ্য দিয়ে গেলেও শ্রোতাদের একেরপর এক গান উপহার দিয়ে যাচ্ছে এই ব্যান্ড দলটি। মাইলসের ভক্তদের জন্য সুখবর হল, ২৫ এপ্রিল থেকে মাইলসের সবগুলো গান অনলাইনে পাওয়া যাবে। জানা গেছে, মাইলস এবার তাদের সবকটি অ্যালবামের গান অনলাইনে একসঙ্গে প্রকাশ করবে।

http://ww2.qiniticmusic.com/থেকে আগ্রহী যে কেউ চাইলে ডেবিট কার্ড কিংবা ভিসা কার্ড অথবা বিকাশের মাধ্যমে গান কিনতে পারবেন। মাইলস ব্যান্ডের যেসব অ্যালবামের গান ওয়েবসাইটে পাওয়া যাবে, সেই অ্যালবামগুলো হলো প্রতিশ্রুতি, প্রত্যাশা, প্রত্যয়, প্রয়াস, প্রবাহ ও প্রতিধ্বনি।

মাইলস ব্যান্ডের সদস্য হামিনের ভাষ্য মতে, সবগুলো গান ডিজিটাল প্রযুক্তিতে প্রকাশ করার ইচ্ছা অনেক দিন থেকেই ছিল দলটির।অপেক্ষা শুধু মোক্ষম সময়ের। আর এবার এই সুযোগ এসেছে। এরপরের সব গুলো গান প্রথমে অনলাইনে প্রকাশের কোথাও জানান তিনি

মাইলসের নতুন অ্যালবাম প্রতিচ্ছবি প্রসঙ্গে হামিন আহমেদ বলেন, অ্যালবামের সবকটি গানের রেকর্ডিং শেষ। এখন শুধু মিক্স-মাস্টারিংয়ের কাজ বাকি। এই কাজটি দেশের বাইরে করব। অ্যালবামটি আমরা বিশ্বব্যাপী প্রকাশের পরিকল্পনা করেছি। অ্যালবামের প্রচারণা নিয়ে আমাদের কিছু পরিকল্পনা আছে। তাই অ্যালবামটি শ্রোতাদের হাতে তুলে দিতে একটু সময় লাগছে। আশা করছি, এখন আর শ্রোতাদের বেশি দিন অপেক্ষা করতে হবে না।

উল্লেখ্য মাইলস বাংলাদেশের একটি বিখ্যাত এবং জনপ্রিয় ব্যান্ড। মাইল্‌স্‌ এর জন্ম ১৯৮১ সালে। এসময় তারা হোটেল ইন্টারকন্টিনেন্টালে (বর্তমানের হোটেল রূপসী বাংলা) সপ্তাহে ৫ দিন বাজাতো। মাইলসের সদস্য হামিন আহমেদ ও শাফিন আহেমেদের বাবা কমল দাসগুপ্ত আর মা ফিরোজা বেগম। ব্যান্ডটি  ডিপ পার্পল, সান্তানা, পিংক ফ্লয়েড এবং বিটলস ব্যান্ডের সংগীত দ্বারা প্রভাবিত।

বাংলাদেশ টেলিভিশন এ মাইল্‌স্‌ হিসেবে তাদের প্রথম অংশগ্রহণ ১৯৮২ সালে। ঐ বছরই তারা তাদের প্রথম কনসার্টে অংশ নেয়। এটি অনুষ্ঠিত হয় শিল্পকলা একাডেমী মিলনায়তনে। মাইল্‌স্‌ বাংলাদেশের বাইরে প্রথম কনসার্ট করে ভারতের ব্যাঙ্গালোরে ১৯৯২ সালে। প্রথম এলবাম বের করে ১৯৮২ সালে। শিরোনাম ছিল মাইল্ স্‌ । এরমধ্যে ৩টি মৌলিক গান ছিল এবং সবগুলো গানই ছিল ইংরেজি ভাষার। প্রতিষ্ঠার ১০ বছর পরে ১৯৯২ সালে মাইল্‌স্‌ তাদের প্রথম বাংলা এলবাম বের করে, প্রতিশ্রুতি শিরোনামে। মাইল্‌স্‌-এর অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন ফরিদ রশিদ যিনি বর্তমানে যুক্তরাষ্ট্রে প্রবাস জীবনযাপন করছেন।

শাফিন আহমেদ ২০১০ সালে মাইল্‌স্‌ ব্যান্ড ত্যাগ করেন।তারপর তিনি রিদম অব লাইফনামের একটি ব্যান্ড গঠন করেন। তবে ২০১০ সালের শেষের দিকে শাফিন আহমেদ আবার মাইলস ব্যান্ডে ফিরে আসেন।

Check Also

Habib-Mitthe-noy

হাবিবের নতুন গান মিথ্যে নয়

মিডিয়া খবর:- নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও গায়ক …

Nisho-Urmila

নিশো ঊর্মিলার মিউজিক ভিডিও তুমি দিন তুমি রাত

মিডিয়া খবর :- তুমি দিন, তুমি রাত, তুমি যে প্রভাত, তুমি মন নিলে কখন, বাড়িয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares