Home » চলচ্চিত্র » সুলতান অব সিলেট রানা শেখ
rana-sheikh

সুলতান অব সিলেট রানা শেখ

Share Button

মিডিয়া খবর:-

কোন মানুষের ভেতর যদি সত্যিকারে মেধা থাকে, সে যেখানেই অবস্থান করুক না কেন এই অবাধ তথ্য প্রযুক্তির যুগে সে একদিন না একদিন সম্মানিত হবেই হবে। যেমনটি ঘটতে যাচ্ছে সিলেটের রানা শেখের ক্ষেত্রে। যিনি মনের দিক থেকে শত ভাগ বাউল হলেও পোষাকে একজন পরিপূর্ন মর্ডান গায়ক। যার কথা এবং সুরের অসংখ্য ফোক, সুফি গান সিলেট তথা ranaবাংলাদেশের আনাচে কানাচে প্রতিনিয়ত বেজে চলেছে।

এর মধ্যে কিশোর পলাশের গাওয়া “ভাঙ্গা তরী-ছেড়া পাল” অন্যতম। রানা শেখের বন্ধুরা একরকম জোর করেই রানা শেখকে দিয়ে ২০১৪ সালে গানের এ্যলবাম প্রস্তুত করায়। যা কিনা দেশের স্বনামধন্য অডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ থেকে বের হয়। এ্যলবামটির নাম “প্রথমা”। হৃদয় খান এবং ইবরার টিপুর সংগীত আয়োজনে এবং রানা শেখের কথা ও সুরে এই এ্যলবামটির বেশ কিছু গান জনপ্রিয় হয়। একটি গান ওয়েলকাম টিউনে প্রথম সারির গানের মর্যাদা ধরে রাখে প্রায় দীর্ঘ ৬টি মাস।

অপর দিকে, যুক্তরাজ্যের বাঙ্গালী কমিউনিটিতে রানা শেখের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। যার ফলশ্রুতিতে, বাংলাদেশ ও যুক্তরাজ্যের সিলেটি কমিউনিটি ভালোবেশে রানা শেখের নামের টাইটেল দিয়েছে “সুলতান অব সিলেট”।

এরই ধারাবাহিকতায় যুক্ত্রাজ্যের “বৃটিশ-বাংলাদেশী ট্রাষ্ট” এর এবারের আয়োজনে “বৃটিশ বাংলাদেশি ইয়ং ট্যালেন্ট এ্যওয়্যার্ড-২০১৫” পেতে যাচ্ছেন এই সুলতান অব সিলেট। আগামী ৩১শে মার্চ, যুক্তরাজ্যের বার্মিংহামের রয়্যাল সুইটে বসতে যাচ্ছে এবারের আসর। এবারের আয়োজনে ষ্টেজে গান পরিবেশনের আমন্ত্রন নিশ্চিত করেছেন উপমহাদেশের মেধাবী গায়িকা রুনা লায়লা।

রানা শেখও উক্ত এ্যওয়্যার্ড অনুষ্ঠানে গান পরিবেশন করবেন। উল্লেখ্য যে, নোমান রবিনের পরবর্তি চলচ্চিত্রের সুফি টাইটেল গানের কথা ও সুর দিয়েছেন রানা শেখ। আরো কিছু চলচ্চিত্রে গান লেখা, সুর করা এবং গান গাওয়ার কথা প্রায় চুড়ান্ত। দেশে ফিরেই সুলতান অব সিলেট ব্যস্ত হয়ে পড়বেন চলচ্চিত্র অঙ্গনে।

 

Check Also

saimon-pori

বিয়ের সাজে পরীমনি ও সাইমন

মিডিয়া খবর :- ঠোঁটে লাল রঙের লিপস্টিক, পরনে লাল বেনারসি, চোখে সোনালি ও কালো আইশ্যাডো, …

poramon-2

শুভ মহরত পোড়ামন ২

মিডিয়া খবর :- জাকির হোসেন রাজু পরিচালিত ‘পোড়ামন’ ছবিটি ২০১৩ সালের সুপারহিট একটি ছবি। এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares