Home » টিভি নাটক » টেলিফিল্ম ফিরে ফিরে ৭১
fire-fire--71

টেলিফিল্ম ফিরে ফিরে ৭১

Share Button

মিডিয়া খবর:-

গ্রামের সাদাসিধে মানুষ কুতুবুদ্দীন নিজের পঙ্গুত্বের কারণে যুদ্ধে যেতে পারেননি। কিন্তু গ্রামের শিক্ষক, চিকিৎসক, কৃষক, শ্রমিক ও তরুণদের উদ্বুদ্ধ করেন বঙ্গবন্ধুর আহবানে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ার জন্য। শুধু সংগঠক থেকেই ক্ষান্ত হন না লড়াকু কুতুবুদ্দীন। সদ্য কৈশোরে পা বাড়ানো নিজের সন্তান হাবিবকে তারই প্রতিনিধিত্ব করার জন্য যুদ্ধে পাঠান।

হয়তো তার এ সন্তানটি আর ফিরবে না। তাতে কি, দেশ মাতৃকার ঋণতো শোধ হবে। এই ভাবনায় উজ্জীবিত হয়ে হাবিব চলে যায় যুদ্ধে কিন্তু আর ফেরা হয় না তার। মুক্তিযুদ্ধে কুতুবুদ্দীনের মতো সহস্র পিতা হারিয়েছেন তাদের সন্তান। সেই হারানোর হাহাকার নিয়ে আজও বেঁচে আছেন অনেকে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘ফিরে ফিরে ৭১’।  মঞ্জু সরকারের গল্প থেকে রচনা করেছেন মির্জা রাকিব। সাদেক সিদ্দিকীর চিত্রনাট্য ও পরিচালনায় এতে অভিনয় করেছেন- শাহরিয়ার নাজিম জয়, ঈশানা, গাজী রাকায়েত, হান্নান শেলী, আশরাফ কবীর প্রমুখ।

এ টেলিফিল্ম প্রসঙ্গে পরিচালক সাদেক সিদ্দিকী বলেন, মুক্তিযুদ্ধ আমাদের জীবনে আনন্দ-বেদনার অবিচ্ছেদ্য এক মহাকাব্য। তাই শুধু নির্মাণ নয়, প্রজন্ম থেকে প্রজন্মে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতেই আমার এই প্রয়াস। আশাকরি, দর্শকও টেলিফিল্মটির মাধ্যমে মুক্তিযুদ্ধের বীরত্বের গল্প যেমন দেখবেন তেমনি অনুভব করবেন অশ্রু ভেজা হাহাকারের কথা।

এ টেলিফিল্মটির সূচনা সংগীতে কণ্ঠ দিয়েছেন ড. মাহফুজুর রহমান ও শিমু। স্বাধীনতা দিবস উপলক্ষে নির্মিত এ টেলিফিল্মটি কোন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে বলে নির্মাতা সূত্রে জানা গেছে।

Check Also

marumos-story

এনটিভিতে বাংলায় ভাষান্তরিত জাপানি ধারাবাহিক

মিডিয়া খবর :- বাংলাদেশ ও জাপানের মধ্যে সাংস্কৃতিক বন্ধন আরো দৃঢ় করতে ঢাকাস্থ জাপানি দূতাবাসের …

nil-josna

শনিবার থেকে বিটিভিতে নীল জোছনা

মিডিয়া খবর :- আজ ২৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশ টেলিভিশনে দেখা যাবে কথাসাহিত্যিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares