Home » ইভেন্ট » শুরু হচ্ছে ২য় জাতীয় আলোকচিত্র উৎসব-২০১৫
alokchitro

শুরু হচ্ছে ২য় জাতীয় আলোকচিত্র উৎসব-২০১৫

Share Button

মিডিয়া খবর:-

শুরু হচ্ছে সপ্তাহব্যাপী ‘২য় জাতীয় আলোকচিত্র উৎসব-২০১৫’। ঢাকা ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি (ডিইউপিএস) ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে ২১ এপ্রিল ২০১৫ থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালায় শুরু হবে এই আলোকচিত্র উৎসব।

ফরহাদ হোসাইন বলেন, সারাদেশের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় পড়ুয়া আলোকচিত্রপ্রেমী ছাত্র-ছাত্রীদের পাঠানো ছবি নিয়ে এবারের আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হবে। এজন্য সারাদেশের নবীন আলোকচিত্রী শিক্ষার্থীদের কাছ থেকে আলোকচিত্র আহ্বান করা হচ্ছে। photo2ndnational@gmail.com-এই ঠিকানায় ১৯ ফেব্রুয়ারি থেকে ৩০ মার্চ পর্যন্ত আলোকচিত্র ই-মেইলে পাঠাতে হবে। আলোকচিত্র পাঠানোর সময় আলোকচিত্রীর নাম, শ্রেণী ও পুরো ঠিকানা অবশ্যই উল্লেখ করতে হবে।

তিনি আরও বলেন, স্কুল শিক্ষার্থীদের জন্য আলোকচিত্র পাঠানোর বিষয় হচ্ছে Beautiful Bangladesh, কলেজ শিক্ষার্থীদের ক্ষেত্রে Culture of Bangladesh ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ক্ষেত্রে Portrait, Festival, Lifestyle, Wildlife, Conceptual. আলোকচিত্রের পাশাপাশি Photo Story জমা দেওয়া যাবে। তবে এক্ষেত্রে সর্বোচ্চ ৮টি আলোকচিত্রের সমন্বয় গ্রহণযোগ্য হবে। স্কুল ও কলেজের শিক্ষাথীরা তাদের মনোনীত বিষয়ের উপর সর্বোচ্চ ১০টি এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা তাদের মনোনীত প্রতিটি বিষয়ের ওপর সর্বোচ্চ ৪টি ও মোট ১৫টি আলোকচিত্র পাঠাতে পারবে।

উৎসবটির অন্যান্য বিষয় সম্পর্কে জানতে 2nd national photography Festival-2015 নামক Facebook Event এ সম্পৃক্ত থাকতে হবে। 

উৎসবটি ২১-২৭ এপ্রিল পর্যন্ত চলবে।

Check Also

facebook

রাজি হল না ফেসবুক

মিডিয়া খবর :- বাংলাদেশ পুলিশের দেয়া সমঝোতা স্মারক সইয়ের এক প্রস্তাবে ফেসবুক কর্তৃপক্ষ রাজি হয়নি …

tazrin gouhor

আব্বার লেখা গানের ডায়রিটা এখন আমার কাছে: তাজরিন গহর

মিডিয়া খবরঃ- ছোটবেলা থেকেই গানের সাথে ওঠাবসা। বাংলাদেশ টেলিভিশনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় চার নেতার সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares