Home » চলচ্চিত্র » সোহেল রানা চলচ্চিত্র সপ্তাহ
sohel-rana

সোহেল রানা চলচ্চিত্র সপ্তাহ

Share Button

মিডিয়া খবর:-

ঢাকাই চলচ্চিত্রের একসময়কার জনপ্রিয় অভিনেতা সোহেল রানা  ১৯৭৩ সালে কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত মাসুদ রানা সিরিজের একটি উপন্যাস অবলম্বনে নির্মিত ‘মাসুদ রানা’ চলচ্চিত্রে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। প্রখ্যাত এ চলচ্চিত্র ব্যক্তিত্বের অভিনীত চলচ্চিত্র নিয়ে মার্চের প্রথম সপ্তাহে এটিএন বাংলা আয়োজন করেছে ‘সোহেল রানা চলচ্চিত্র সপ্তাহ’। সোহেল রানা অভিনীত ৭টি চলচ্চিত্র প্রচারিত হবে এ আয়োজনে।

০১ মার্চ ২০১৫ রবিবার (১ম দিন) সকাল ১০টা ৪০ মিনিটে প্রচারিত হয়েছে ইসলাম খোকন পরিচালিত ‘কমান্ডার’। এতে আরও অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা, হুমায়ূন ফরিদী ও ইলিয়াস কাঞ্চন প্রমুখ।

২ মার্চ ২০১৫ সোমবার (২য় দিন) সকাল ১০টা ৪০ মিনিটে প্রচারিত হবে নূর হোসেন বলাই পরিচালিত ‘দাগী’। এতে সোহেল রানার সঙ্গে আরো অভিনয় করেছেন অঞ্জু ঘোষ ও রাজিব প্রমুখ।

৩ মার্চ ২০১৫ মঙ্গলবার (৩য় দিন) সকাল ১০টা ৪০ মিনিটে প্রচারিত হবে মঈন বিশ্বাস পরিচালিত ‘ভুল সবই ভুল’। এতে সোহেল রানার সঙ্গে আরো অভিনয় করেছেন ববিতা, পূণির্মা ও আমিন খান প্রমুখ।

৪ মার্চ ২০১৫ বুধবার (৪র্থ দিন)সকাল ১০টা ৪০ মিনিটে প্রচারিত হবে ইফতেখার জাহান পরিচালিত ‘শক্তির লড়াই’। এতে সোহেল রানার সঙ্গে আরো অভিনয় করেছেন নতুন, মুস্তাফা ও ড্যানি সিডাক প্রমুখ।

৫ মার্চ ২০১৫ বহস্পতিবার (৫ম দিন) দুপুর ৩টা ১০ মিনিটে প্রচারিত হবে কমল সরকার পরিচালিত ‘ক্ষ্যাপা বাসু’। এতে সোহেল রানার সঙ্গে আরো অভিনয় করেছেন  রিয়াজ, পপি, চম্পা ও ডিপজল প্রমুখ।

৬ মার্চ ২০১৫ শুক্রবার (৬ষ্ঠ দিন) দুপুর ৩টা ১০ মিনিটে প্রচারিত হবে মহম্মদ হাননান পরিচালিত ‘সাহসী মানুষ চাই’। এতে সোহেল রানার সঙ্গে আরো অভিনয় করেছেন শাকিব, কেয়া ও সাদেক খান প্রমুখ।

আয়োজনের শেষদিন ৭ মার্চ ২০১৫ শনিবার দুপুর ৩টা ১০ মিনিটে প্রচারিত হবে গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত ‘পরাধীন’। এতে সোহেল রানার সঙ্গে আরো অভিনয় করেছেন শাবানা, জসিম ও মৌসুমী প্রমুখ।

১৯৪৭ সালের ২১ ফেব্রুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন সোহেল রানা। গুনী এই অভিনেতার নাম ছিল মাসুদ পারভেজ। ১৫০টির বেশী চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। ১৯৯৬ সালে দিলীপ বিশ্বাস পরিচালিত ‘অজান্তে’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতা এবং ২০০৩ সালে মহম্মদ হান্নান পরিচালিত ‘সাহসী মানুষ চাই’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতার সম্মান অর্জন করেন সোহেল রানা।

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares