Home » ইভেন্ট » শুরু হল ৩ দিনব্যাপী কবি সুকান্ত মেলা
sukanto-a

শুরু হল ৩ দিনব্যাপী কবি সুকান্ত মেলা

Share Button

মিডিয়া খবর :- sulkanto-c

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার আমতলী ইউনিয়নের উনশিয়া গ্রামে কবি সুকান্ত ভট্টাচার্যের পৈত্রিক ভিটায় আজ ১ মার্চ ২০১ রবিবার থেকে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী কবি সুকান্ত মেলা। তৃতীয়বারের মতো এ মেলার সকল প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে। উপজেলা প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনী কবি সুকান্তর বাড়িটি সার্বক্ষণিকভাবে মনিটরিং করছে। নবরূপে সেজেছে কবির বাড়ি ও এর আশপাশের এলাকা।

আমতলী ইউনিয়নের চেয়ারম্যান শেখ হান্নান হোসেন জানান, প্রতি বছরের ন্যায় এ বছরও আনন্দমুখর পরিবেশে মেলাটি উদযাপিত হবে।

কবি সুকান্ত স্মৃতি সংসদের সভাপতি শেখ আয়নাল হোসেন কবির পৈত্রিক ভিটায় একটি পর্যটন কেন্দ্র ও একটি আধুনিক লাইব্রেরী গড়ে তুলে আগামী প্রজন্মের কাছে কবিকে তুলে ধরার ওপর গুরুত্বারোপ করেন।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, স্থানীয় সুধীজনদের সহযোগিতায় উপজেলা প্রশাসন কবির স্মৃতিকে ধরে রাখার জন্য মেলা আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে।

উল্লেখ্য, কবি সুকান্ত ভট্টাচার্য্য ১৯২৬ সালের ১৫ আগষ্ট কলিকাতার কালীঘাটের মহিমা হালদার ষ্ট্রিটে মামা বাড়িতে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম নিবারণ ভট্টাচার্য্য। মাতা সুনীতি দেবী। ১৯৪৭ সালের ১৩ মে মাত্র ২১ বছর বয়সে সুকান্ত মৃত্যু বরণ করেন। ছাড়পত্র, ঘুম নেই, পূর্বাভাস, অভিযান, হরতাল- তার উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ। কবির প্রতিটি কবিতায় অনাচার ও বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ ধ্বনিত হয়েছে।

মেলা চলবে ৩ মার্চ পর্যন্ত।

Check Also

khilkhil kazia

খিলখিল কাজীর আবৃত্তি ও সঙ্গীতসন্ধ্যা আজ

মিডিয়া খবর :- ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র (আইজিসিসি) আজ শুক্রবার কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মজয়ন্তী …

ganmela

সংগীতশিল্পী সোসাইটির সংগীতমেলা ২০১৬

মিডিয়া খবর:- আজ ২৩ এপ্রিল বাংলাদেশ শিল্পকলা একাডেমি মাঠে সম্মিলিত সংগীতশিল্পী সোসাইটির উদ্যোগে শুরু হচ্ছে ‘সংগীতমেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares