Home » নিউজ » ফরিদা পারভীন ফাউন্ডেশনের অচিন পাখি-২
farida-parvin

ফরিদা পারভীন ফাউন্ডেশনের অচিন পাখি-২

Share Button

মিডিয়া খবর:-

‘অচিন পাখি-২’ নামে ২৫টি লালন সঙ্গীতের স্বরলিপি প্রকাশ করতে যাচ্ছেন বিশিষ্ট লালন সঙ্গীতশিল্পী ফরিদা পারভীন। ‘ফরিদা পারভীন ফাউন্ডেশন’-এর ব্যানারে এটি বই আকারে প্রকাশ হবে। এটি ‘অচিন পাখি’ শীর্ষক বইয়ের দ্বিতীয় খন্ড।

ফরিদা পারভীন লালনের প্রচলিত-অপ্রচলিত ১০০টি গানের স্বরলিপি তৈরি করছেন, যা চার খন্ডে ভাগ করে প্রকাশ করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় এবার দ্বিতীয় খন্ডটি প্রকাশ করা হবে। সম্প্রতি ফরিদা পারভীন ‘অচিন পাখি-২’-এর স্বরলিপি লেখার কাজ সম্পন্ন করেছেন। বর্তমানে বইটির প্রচ্ছদ ও পোস্টারের কাজ চলছে।

 এ সম্পর্কে ফরিদা পারভীন বলেন, “দীর্ঘদিন ধরেই আমি লালনের গান সংরক্ষণের প্রয়াসে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে ২৫টি গানের স্বরলিপি প্রকাশ করেছি। এবার আরো ২৫টি স্বরলিপি প্রকাশ করতে যাচ্ছি। বছরের মাঝামাঝি সময়ে এটি প্রকাশ হবে। আমি মনে করি, এটি ‘ফরিদা পারভীন ফাউন্ডেশন’-এর জন্য অন্যতম বড় আয়োজন। এই ফাউন্ডেশনের ব্যানারে পরবর্তী ৫০টি গানের স্বরলিপিও প্রকাশ করা হবে। লালনের গান সংরক্ষণ এবং শুদ্ধ উচ্চারণের লক্ষ্যেই স্বরলিপির কাজটি করছি।”

জানা গেছে, ‘ফরিদা পারভীন ফাউন্ডেশন’ দুস্থ মানুষকে সহায়তা করছে। এছাড়াও নিয়মিত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করছে। এরমধ্যে  ফরিদা পারভীন তার নতুন অ্যালবামের কাজ শুরু করতে যাচ্ছেন।  এটি পল্লীকবি জসীমউদ্দীনের গান দিয়ে সাজানো হচ্ছে। ইতোমধ্যে তিনি অ্যালবামটির জন্য গান নির্বাচনের কাজ শেষ করেছেন। এতে ১০টি গান রাখা হবে।

Check Also

গানের ফেরিওয়ালা

তানভীর শাহীনের গানের ফেরিওয়ালা

মিডিযা খবর:- প্রকাশ হল তানভীর শাহীনের অডিও অ্যালবাম গানের ফেরিওয়ালা। গত ১০ জানুয়ারি ২০১৭, মঙ্গলবার, সন্ধ্যায় বাংলামটরস্থ …

naveed mahbub

আসছে নতুন কমেডিশো মিস্টার টুইস্ট নাভীদ মাহবুব শো

মিডিয়া খবর:- আগামী ১৭ই জানুয়ারি থেকে প্রচার শুরু হবে নতুন কমেডি শো ‘মিস্টার টুইস্ট নাভীদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares