Home » টিভি নাটক » তাঁতিদের জীবন নিয়ে ধারাবাহিক নীলাম্বরী
nilambory

তাঁতিদের জীবন নিয়ে ধারাবাহিক নীলাম্বরী

Share Button

মিডিয়া খবর:- 

শাড়ির নামে নাম নীলাম্বরী তাঁতির মেয়ে। দাদা একেন মন্ডল আদর করে শাড়ির নামে নাম রেখেছেন নাতনির। সবার স্বপ্ন নীলাম্বরী বড় হয়ে পড়ালেখা করে তাঁতিদের ভাগ্য ফেরাবে। কিন্তু স্বপ্ন স্বপ্নই থেকে যায়। স্বপ্ন হার মানে দারিদ্র্যের কাছে।

একদিন নীলাম্বরীদের গ্রামে আসে অবনীল নামের এক যুবক। তাঁতিদের ওপর গবেষণা করছে অবনীল। থিসিস লিখতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র অবনীল নিজের অস্তিত্বের শিকড় খুঁজে পায় অলোয়া নামক গ্রামে। প্রেমে পড়ে যায় নীলাম্বরীর।

সেই প্রেমে সাড়া দেয় নীলাম্বরীও। ভালোবাসার মানুষের জন্য স্বপ্ন দিয়ে বুনে নতুন শাড়ি। একদিন অবনীলের হাতে তুলে দেবে শাড়িটি।

বাংলাদেশের ঐতিহ্যবাহী মসলিন শিল্পী ও তাদের উত্তর প্রজন্মের তাঁতিদের সুখ-দুঃখ ও বঞ্চনার গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক নীলাম্বরী।

ড. আফসার আহমেদের রচনায় এটি পরিচালনা করেছেন এহসানুর রহমান। অভিনয় করেছেন মামুনুর রশীদ, রাইসুল ইসলাম আসাদ, নরেশ ভূঁইয়া, শর্মিলী আহমেদ, আহমেদ রুবেল, রওনক হাসান, প্রাণ রায়, এস এম মহসীন, আবদুল্লাহ রানা, তানজিলা আফরিন তৃণা, তানজিন তিশা, লুসি তৃপ্তি গোমেজ প্রমুখ।

পয়লা মার্চ থেকে প্রচার শুরু হবে নতুন এ ধারাবাহিকটি। সপ্তাহের রোববার, সোম, মঙ্গল ও বুধবার রাত ৮টা ৪০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটকটি।

Check Also

nil-josna

শনিবার থেকে বিটিভিতে নীল জোছনা

মিডিয়া খবর :- আজ ২৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশ টেলিভিশনে দেখা যাবে কথাসাহিত্যিক …

nisho-faria

নিশো-ফারিয়ার একটি তিন মাসের গল্প

মিডিয়া খবর:- মাবরুর রশিদ বান্নাহ নির্মিত নতুন নাটক ‘একটি তিন মাসের গল্প প্রচারিত হবে আগামীকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares