Home » চিত্রকলা » আলিয়ঁস ফ্রঁসেজে লায়লা আঞ্জুমান আরার ‘জয় অব ন্যাচার’
laila-arjumand

আলিয়ঁস ফ্রঁসেজে লায়লা আঞ্জুমান আরার ‘জয় অব ন্যাচার’

Share Button

মিডিয়া খবর:-

ঢাকার আলিয়ঁস ফ্রঁসেজের লা গ্যালারিতে গত ২৭ ফেব্রুয়ারি ২০১৫ শুক্রবার থেকে শুরু হয়েছে শিল্পী লায়লা আঞ্জুমান আরার  ২য় একক চিত্র প্রদর্শনী  ‘জয় অব ন্যাচার’ (প্রকৃতির আনন্দ)।

বেঁচে থাকাটা শিল্পী লায়লা আঞ্জুমানের কাছে একটি আনন্দের উপলক্ষ্য। প্রকৃতির বিচিত্র এবং বিমুগ্ধ রূপ তাঁর মাঝে উদ্দীপনা সৃষ্টি করে। প্রকৃ্তির প্রতি এই আকর্ষণ উপভোগ্য হলেও তিনি এখানে শান্তির আনুসন্ধান বন্ধনা করে প্রকৃতিকে তার নিজের ধর্মে সংজ্ঞায়িত করেছেন। তিনি সকল সমস্যার মধ্যেও প্রকৃতির বিশেষত্ব অনুভব করেন এবং সেগুলোকে তাঁর পেইন্টিং এ স্থান দেন। তিনি বলেন ‘প্রকৃতিই আমার পেইন্টিং বা কাজের একমাত্র বিষয়’। শিল্পী লায়লা আঞ্জুমান আরা (ছোটলী) প্রাচ্যকলা বিভাগ, চারুকলা অনুষদ, ঢাকাবিশ্ববিদ্যালয় থেকে এম.এফ.এ. শেষ করেছেন। তিনি ইতমধ্যে দেশ-বিদেশে ২৫ টির বেশি যৌথ প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন। অংশ নিয়েছেন আমেরিকায় বাংলাদেশ দূতাবাস আয়োজিত ৩৫তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে চিত্রকলা প্রদর্শনীতে। এবারের প্রদর্শনীতে এ্যাক্রেলিক মাধ্যমে আঁকা শিল্পীর প্রায় ৪০টি চিত্রকর্ম স্থান পেয়েছে।

চিত্র প্রদর্শনী (সোমবার-বৃহস্পতিবার) প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত। এবং শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকেল পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনী  চলবে ৯ মার্চ ২০১৫ পর্যন্ত।

রবিবার আলিয়ঁস ফ্রঁসেজের সাপ্তাহিক ছুটির কারণে প্রদর্শনী বন্ধ থাকবে।

Check Also

dhaka art summit

ঢাকা আর্ট সামিট গৌরবময় শিল্পযজ্ঞ

মিডিয়া খবর:- ৫ই ফেব্রুয়ারি শুক্রবার শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় তৃতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা …

porimoni

গিয়াসউদ্দিন সেলিমের সিনেমায় পরীমনি

মিডিয়া খবর :- নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম অবশেষে নতুন সিনেমা ‘স্বপ্নজাল’র জন্য নায়িকা খুঁজে পেলেন। নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares