Home » টিভি নাটক » মজার নাটক পরণ কথা আসছে
poron-katha-web

মজার নাটক পরণ কথা আসছে

Share Button

ঢাকা, ২০ এপ্রিল:-

 খুব শীঘ্রই মাছরাঙা টেলিভিশনে সম্প্রচারিত আমিরুল ইসলাম অরুণের মজার নাটক পরণ কথা। সম্প্রতি ১০৪ পর্বের এ নাটকটির অধিকাংশ অংশ রেকডিং সম্পন্ন করেছেন পরিচালক।পাবনার ভাষা ব্যাবহার করেছেন নাট্যকার, তিনি মনে করেন এ নাটকটি দর্শক খুব বেশী পছন্দ করবে এর কাহিনী ও আকর্ষনীও সংলাপের গুনে।

নাটকটির কাহিনীতে বলা হয়েছে -কয়েকটি গ্রামের কিছু মানুষের হাসি-কান্না, আনন্দ-বেদনার কাহিনী নিয়ে নাটক পরণ কথা। মোজাহার ও আয়নাল বংশগত চোর। তারা সিঁদেল চোর হলেও নিজেদেরকে সিঁদেল শ্রমিক ভেবে থাকে। চুরি করা তাদের পেশা যা বাপ-দাদার ঐতিহ্য হিসেবে পেয়েছে বলে তাদের মধ্যে কোন রকম কুন্ঠাবোধ হয় না নিজেদেরকে চোর পরিচয় দিতে। কারন তারা মনে করে.. সিঁদেল চোর হিসেবে তারা মানুষকে একেবার নিঃস্ব করে ফেলে না বা মানুষ খুন করে না। তাদের যতোটুকু লাগে ততোটুকু চুরি করে। মোজাহারের একমাত্র মেয়ে শিউলি, মোজাহারের প্রান, যাকে ভালোবাসে আয়নাল কিন্তু কখনো মন খুলে ভালোবাসার কথা বলতে পারে না।

চেয়ারম্যান আপতদৃষ্টে জনকল্যাণকর মানুষ হলেও বিভিন্ন সময়ে এমনভাবে বিচার আচার করে থাকেন যে দু্ পক্ষ্ই খুশি থাকে। কিন্তু কেউ্ জানে না যে, তিনি যা করেন তা তার স্বার্থের জন্য্ করেন। শরিফ চেয়ারম্যানের একমাত্র ছেলে পাবনা শহরে পড়ালেখা করে। পরীক্ষা শেষে তার লম্বা ছুটি থাকায় গ্রামে ফিরে এসেছে। শরীফ রেখাকে ভালোবাসে যে কিনা চেয়ারম্যানের ঘোর শত্রুর মেয়ে।

এ নাটকে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, আ খ ম হাসান, বন্যা মির্জা, কাজী রাজু, নাজনীন হাসান  চুমকি, জয়রাজ, নাদিয়া আহমেদ, আব্দুল হান্নান শেলী, শেলী আহসান, তারিক স্বপন, সেউতি সাহাদ, মাজনুন মিজান, শাগনার্ দেবী শানু, তুষার মাহমুদ, হিমে হাফিজ, মৌটুস, আনিস, আজাদ, রানা যুবরাজ ও শিশু শিল্পী আখলাক।

এ নাটকের কারিগরী ক্ষেত্রে যাদের ভুমিকা রয়েছে-  সহযোগী পরিচালক চিশতি কৌশিক হাসান, ক্রিয়েটিভ পার্টনার তৌকির হাসান তুলু, সহকারী পরিচালক বাবু সিদ্দিকী, চিত্রগ্রাহক মিনা আলী মিলন, কারিগরী সরবরাহ লা্টি এন্ড শ্যাডো, ক্যামেরা সরবরাহ ডিজিটাল ভিশন, আলোক প্রক্ষেপণ নিলয় লা্টিস, আলোমহল, মেকআপ জাহাঙ্গীর, রিপন খান।

নাটকটির লোকেশন ছিল  পাবনা এবং পুবাইল।

নাটকটির রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন  আমিরুল ইসলাম অরুণ।

খুব শীঘ্র নাটকটি মাছরাঙ্গা টেলিভিশনে নিয়মিত সম্প্রচারিত হবে বলে জানান আমিরুল ইসলাম অরুণ।

Check Also

nil-josna

শনিবার থেকে বিটিভিতে নীল জোছনা

মিডিয়া খবর :- আজ ২৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশ টেলিভিশনে দেখা যাবে কথাসাহিত্যিক …

nisho-faria

নিশো-ফারিয়ার একটি তিন মাসের গল্প

মিডিয়া খবর:- মাবরুর রশিদ বান্নাহ নির্মিত নতুন নাটক ‘একটি তিন মাসের গল্প প্রচারিত হবে আগামীকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares