Home » চলচ্চিত্র » ভিন্নধর্মী চলচ্চিত্র হরিযূপিয়ার আনকাট ছাড়পত্র
horijupia-1

ভিন্নধর্মী চলচ্চিত্র হরিযূপিয়ার আনকাট ছাড়পত্র

Share Button

মিডিয়া খবর :-

মোস্তফা শিমূলের চলচ্চিত্র হরিযুপিয়ার আনকাট রিলিজ দিল সেন্সর কর্তৃপক্ষ। এখন অপেক্ষা শুধু মুক্তির। ভিন্নধর্মী এবং অভিনব হরিযুপিয়া কাহিনীটি লিখেছেন পরিচালক গোলাম মোস্তফা শিমূল নিজেই।horijupia

হরিযুপিয়া অর্থ গনহত্যার স্থান। হরিযুপিয়া শব্দটি আনুমানিক ২৫০০ বছর আগেকার। সাদ্রী বর্ণমালা থেকে নেয়া। যে সকল বর্ণমালার প্রভাবে বাংলা বর্ণমালার উৎপত্তি হয়েছে সাদ্রী বর্ণমালা তাদের মধ্যে একটি। পৃথিবীতে যুগে যুগে কালে কালে দেশে দেশে যে অমানবিক গনহত্যা সংগঠিত হয়েছে তারই ধারাবাহিকতায় ১৯৭১ সালে ঘটে যায় আরেক গনহত্যা। ১৯৭১ সালে যুদ্ধ চলাকালীন সময়ে একজন নৃতত্ত্ববীদ আবিস্কারের নেশায় বিশেষ পুরাকীর্তি খননের সময় কিছু পোড়ামাটির নিদর্শন খুঁজে পায়। সে সব নিদর্শনের মধ্যে এই নৃতত্ত্ববীদ হরিজুপিয়া শব্দটি খুঁজে পায় অসংখ্য টালিতে।শুরু হয় তার নিরন্তর অন্বেষণ।

kazi-razu-1এই অন্বেষণে একে একে উঠে আসে বাঙ্গালীর নৃতাত্ত্বিক ইতিহাস। নতুন নতুন তথ্য চিরকালীন বিশ্বাস গুলোতে চিড় ধরায়।

একজন দার্শনিক ও একজন ভাষাবীদ এই অন্বেষণে যোগ দেন। গণহত্যা চলাকালীন সময়ে তাদের উপলব্ধিতে হরিযুপিয়া শব্দটি এক বিশাল তাৎপর্যে ধরা দেয়। যুদ্ধের সময় খনন কাজ বন্ধ হয়ে যায়। নৃতত্ত্ববীদ, দার্শনিক, আর ভাষাবীদ হয়ে যান আরেক গনহত্যার অনিবার্য একটি অংশ।

হরিযুপিয়া চলচ্চিত্রে অভিনয় করেছেন কাজী রাজু, রিয়াজ মাহমুদ, খায়রুল আলম সবুজ, মাহমুদুল ইসলাম মিঠু, জুনায়েদ, সাব্বির, বীথি, সুলতান সেলিম, কাদরী, সুষমা সোমা, পাভেল প্রমুখ। চলচ্চিত্রটি প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম।

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares