Home » চলচ্চিত্র » নাদের চৌধুরীর লালচর পদ্মার চরে
lalchar

নাদের চৌধুরীর লালচর পদ্মার চরে

Share Button

মিডিয়া খবর:-

লা্ইট, ক্যামেরা, কলাকুশলী সকলে প্রস্তুত, আগামী কাল শুভ সুচনা্। বিক্রমপুরের ভাগ্যকুলের পদ্মার চরে কাল থেকে শুরু হবে লাল চর সিনেমার শুটিং। ইতিমধ্যে সরকারি অনুদানের সিনেমা লালচর চলচ্চিত্রের শুভ মহরত অনুষ্ঠিত হয়েছে। গত ২৮ জানুয়ারি সন্ধ্যায় বিএফডিসির ভিআইপি ল্যাবে এ চলচ্চিত্রের মহরত অনুষ্ঠিত হয়। সিনেমাটি পরিচালনা করছেন নাদের চৌধুরী। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো তিনি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করছেন।

লালচর সিনেমার মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন অভিনেতা হাসান ইমাম, ইমপ্রেস টেলিফিল্মের কর্ণধার ফরিদুর রেজা সাগর, কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন, বিএফডিসির পরিচালক হারুন অর রশিদ, পরিচালক সমিতির সহ-সভাপতি সোহানুর রহমান সোহান, পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, জাজ মাল্টি মিডিয়ার কর্ণধার আব্দুল আজিজসহ চলচ্চিত্রের কলাকুশলীরা।

প্রধান অতিথির বক্তব্যে হাসানুল হক ইনু বলেন, ‘চলচ্চিত্র আমাদের বিনোদন দেয়, ভাবায়, স্বপ্ন দেখায়, স্বপ্ন বাস্তবায়ন করার শক্তি যোগায়। আশা করছি পরিচালক আমাদের একটি ভাল চলচ্চিত্র উপহার দেবেন।’

সিনেমাটির পরিচালক নাদের চৌধুরী বলেন, ‘আমি মঞ্চে নির্দেশনা দিয়ে নাটক পরিচালনা করেছি। নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেছি। কিন্তু চলচ্চিত্র পরিচালক হিসেবে আমি নবীন। চলচ্চিত্র একটি জাতির পরিচয় বহন করে। যে চলচ্চিত্র আমাদের পরিচয় বহন করবে, সেই ধরনের একটি চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন ছিল আমার। আমি কৃতজ্ঞ যে, তথ্য মন্ত্রণালয় আমার ওপর আস্থা রেখে আমাকে একটি চলচ্চিত্র নির্মাণের সুযোগ করে দিয়েছে।’

চলচ্চিত্রের গল্প প্রসঙ্গে নাদের চৌধুরী বলেন, ‘নদী ভাঙা মানুষের জীবন সংগ্রামকে ঘিরে তৈরি হয়েছে এ চলচ্চিত্রের কাহিনি। একটি সুস্থ ধারার চলচ্চিত্রে যে উপাদান থাকা দরকার এ গল্পের মধ্যে তা আছে। আমি আশা করি, সুস্থ ধারার একটি ভালো চলচ্চিত্র দর্শকদের উপহার দিতে পারব’।

এ চলচ্চিত্রের নায়িকা মোহনা মীম বলেন, ‘২০১২ সাল থেকে আমি চ্যানেল আইয়ের সঙ্গে আছি। এর মধ্যে বেশকিছু নাটকে অভিনয় করেছি। প্রথমবারের মতো চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছি। আপনারা আমাকে আশীর্বাদ করবেন, যেন ভালো কিছু করতে পারি। বর্তমানে আমি রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে নাচের ওপর পড়ালেখা করছি।’

১৯৮৪ সালে ইমদাদুল হক মিলনের লেখা ‘নদী উপাখ্যান’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে লালচর চলচ্চিত্রের চিত্রনাট্য। এ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করবেন আনিসুর রহমান মিলন ও চ্যানেল আইয়ের ২০১২ সালের সেরা নাচিয়ে চ্যাম্পিয়ন মোহনা মীম।

সরকারি অনুদানের পাশাপাশি এ চলচ্চিত্রটি প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম। এতে মিলন-মোহনা ছাড়াও অভিনয় করেছেন মাসুম আজিজ, সাবিহা জামান, কাজী শিলা, রফিক উল্লাহ সেলিম, শহীদুজ্জামান সেলিম, ঝুনা চৌধুরী সহ মঞ্চের কয়েকজন তরুণ অভিনেতা।

Check Also

rawnak-hasan

রওনক হাসানের খারাপ মেয়ে ভালো মেয়ে

মিডিয়া খবর :- মঙ্গলবার থেকে নিজের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শুরু করেছেন অভিনেতা ও নির্মাতা …

dhaka international film festival

পঞ্চদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

মিডিয়া খবর :- ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগান নিয়ে বৃহস্পতিবার থেকে রাজধানীতে শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares