Home » নিউজ » ‘বাংলা খেয়াল উৎসবে ওস্তাদ ইয়াসিন খানকে সম্মাননা
ostad-yasin-khan

‘বাংলা খেয়াল উৎসবে ওস্তাদ ইয়াসিন খানকে সম্মাননা

Share Button

মিডিয়া খবর :-

বাংলা খেয়ালের প্রসার ও প্রচারের লক্ষ্যে প্রথমবার রাতব্যাপী ‘বাংলা খেয়াল উৎসব’ আয়োজন করতে যাচ্ছে চ্যানেল আই। ৩১শে জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়ে পরদিন ১লা ফেব্রুয়ারি সকাল ৯টা পর্যন্ত একটানা চলবে এ উৎসব। উৎসবটি হবে তেজগাঁওয়ে চ্যানেল আই ভবনে। ১৪ ঘণ্টাব্যাপী এ উৎসবে ‘বাংলা খেয়াল’ পরিবেশন করে দর্শক-শ্রোতাদের বিমোহিত করবেন শতাধিক শিল্পী। আজাদ রহমানের নেতৃত্বে এ উৎসবে বাংলা খেয়াল পরিবেশন করবেন ফেরদৌস আরা, লিও জে বাড়ৈই, ওস্তাদ ইয়াসিন খান, করিম শাহাবুদ্দিন, ড. নাশিদ কামাল, ড. লীনা তাপসী খান, বিজন চন্দ্র মিস্ত্রি, ড. হারুনুর রশিদ, প্রিয়াঙ্কা গোপ, আলিফ আলাউদ্দিন, গাজী আবদুল হাকিম, ফিরোজ খান প্রমুখ। উৎসবে ওস্তাদ ইয়াসিন খানকে আজীবন সম্মাননা দেয়া হবে চ্যানেল আই’র পক্ষ থেকে। উৎসব উপলক্ষে গতকাল চ্যানেল আই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন চ্যানেল আই-এর পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ। সঙ্গে ছিলেন সংগীতজ্ঞ আজাদ রহমান ও ওস্তাদ ইয়াসিন খান। সংবাদ সম্মেলনে উপস্থিত অতিথিরা জানান, সব ভাষায় ‘খেয়াল’ হলে বাংলা ভাষায় কেন বাংলা খেয়াল হবে না। আমাদের ভাষায় বাংলা খেয়াল করে সেটি আমরা দেশ-বিদেশে ছড়িয়ে দেবো। এর জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে। তারই প্রয়াস হিসেবে দেশে এ ধরনের একটি উৎসবের আয়োজন করা হচ্ছে চ্যানেল আই’র সহযোগিতায়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ওস্তাদ করিম শাহাবুদ্দীন, ড. হারুন উর রশীদ, ড. নাশিদ কামাল, আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান প্রমুখ।

Check Also

tv-drama-producers

নির্বাচনে জয়ী মামুনুর রশীদ

মিডিয়া খবর:- টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ নির্বাচনে জয়ী হলেন মামুনুর রশীদ। নাটকের প্রযোজকদের নির্বাচনে সভাপতি …

নাটক মুক্তির ছোট গল্প

২৬ মার্চে মুক্তির ছোট গল্প

মিডিয়া খবরঃ- ১৯৭১সালে কিশোর মতিন স্বাধীনতা যুদ্ধে দুই পা হারায় সে তখন ক্লাস নাইনের ছাত্র। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares