Home » সোশ্যাল মিডিয়া » ফেসবুক হঠাৎ অচল
facebook

ফেসবুক হঠাৎ অচল

Share Button

মিডিয়া খবর :-

বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশে গতকাল মঙ্গলবার সামাজিক যোগাযোগে জনপ্রিয় সাইট ফেসবুক ও ইনস্টাগ্রাম হঠাৎ অচল হয়ে পড়ে। দুপুরের পর থেকে সাইট দুটিতে প্রবেশ করা যাচ্ছে না বলে অভিযোগ করেন এর ব্যবহারকারীরা। প্রায় ৪০ মিনিট পর তা ঠিক হয়ে যায়। মালয়েশিয়াভিত্তিক হ্যাকার গোষ্ঠী লিজার্ড স্কোয়াড ফেসবুকসহ ৫টি সাইট হ্যাক করার দাবি করে। তবে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, নিজস্ব কারিগরি ত্রুটির কারণে সাময়িকভাবে এ সমস্যা সৃষ্টি হয়েছিল।

এদিকে ফেসবুক অচল হয়ে পড়ার খবরে দেশব্যাপী গুজব ছড়িয়ে পড়ে যে, সরকারই এই জনপ্রিয় ওয়েবসাইটটি বন্ধ করে দিয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে জানানো হয়, সংস্থাটির পক্ষ থেকে ফেসবুক বন্ধ করতে কোনো নির্দেশনা দেওয়া হয়নি।
বিভিন্ন ওয়েবসাইট অচল (ডাউন) থাকা নিয়ে প্রতিবেদন করে থাকে ডাউন ডিটেক্টর ডটকম। প্রতিষ্ঠানটি জানায়, যুক্তরাজ্যে গতকাল ভোর ৬টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় বেলা ১২টা ২০ মিনিট) ফেসবুকে প্রবেশ করা যাচ্ছিল না। একই দিন যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের স্থানীয় সময় রাত ১২টা ১০ মিনিট (বাংলাদেশ সময় সকাল ১১টা ১০ মিনিট) থেকে ফেসবুকে ‘লগইন সমস্যা’ হচ্ছে বলে অভিযোগ পাওয়া যায়।

বাংলাদেশ সময় বেলা ১টা ১০ মিনিটে ফেসবুক আবারও স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

Check Also

mahi

বন্ধ জাজের ইউটিউব চ্যানেল

মিডিয়া খবর:- বাংলাদেশের অন্যতম বড় প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেল কপিরাইট জটিলতায় বন্ধ হলো। …

messenger video call

বাংলাদেশেও ফেসবুক অ্যাপস্ মেসেঞ্জারে ভয়েস-ভিডিও কল

মিডিয়া খবর:- বাংলাদেশের গ্রাহকরা এখন থেকে ফেসবুকের টেক্সট মেসেজিং অ্যাপস্ মেসেঞ্জার ব্যবহার করে ভয়েস এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares