Home » চলচ্চিত্র » ভারতীয় ছবি আনার অনুমতি দেওয়া হবে না
hasanul haque inu

ভারতীয় ছবি আনার অনুমতি দেওয়া হবে না

Share Button

মিডিয়া খবর:-

গতকাল হিন্দি ছবি প্রদর্শনের বিরুদ্ধে আন্দোলনরত চলচ্চিত্র ঐক্যজোটের নেতা-কর্মীরা মন্ত্রীর সঙ্গে দেখা করেন এবং তাদের সমস্যার কথা তুলে ধরেন। এ সময় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর সঙ্গেও সাক্ষাৎ করেন জোট নেতারা। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আশ্বাস দিয়েছেন এ দেশে আর হিন্দি ছবি প্রদর্শন করার অনুমতি দেওয়া হবে না।

সাক্ষাৎকালে মন্ত্রীকে জানানো হয় এ দেশে হিন্দি বা উর্দু ছবি প্রদর্শন করা হলে দেশীয় চলচ্চিত্রের অপূরণীয় ক্ষতি হবে। তা ছাড়া যে হিন্দি ছবিটি প্রদর্শন হচ্ছে তা প্রকৃত কাগজপত্র গোপন করেই করা হচ্ছে। এ ছাড়া আমদানিকৃত বাকি ছবিগুলোও নিয়ম মেনে আনা হয়নি। তারা মন্ত্রীর কাছে মূল কাগজপত্রও উপস্থাপন করেন।

মন্ত্রী বলেন, যেহেতু ‘ওয়ানটেড’ ছবিটি আদালতের নির্দেশনা মেনে প্রদর্শন করা হচ্ছে, তাই এ নিয়ে আপাতত আন্দোলন থেকে বিরত থাকতে হবে। নেতারা এ প্রসঙ্গে অভিযোগ করেন যে, আদালতের কাগজপত্র জাল করেই ছবিটি প্রদর্শন করা হচ্ছে। জবাবে মন্ত্রী বলেন, ওয়ানটেডসহ আমদানিকৃত সব ভারতীয় ছবির কাগজপত্র মন্ত্রণালয় থেকে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে। যদি এতে কোনো জালিয়াতি ধরা পড়ে তা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তা ছাড়া আগামীতে আর ভারতীয় ছবি আনার অনুমতি দেওয়া হবে না বলেও জানান মন্ত্রী। 

আজ বেলা ১১টায় রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি অডিটোরিয়ামে চলচ্চিত্র ঐক্যজোট সংবাদ সম্মেলন করবে। হিন্দি ছবি প্রদর্শনের বিরুদ্ধে আন্দোলনের অংশ হিসেবে এ সম্মেলন করবে জোট।

Check Also

nuru miah o tar beauty driver

নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার

মিডিয়া খবর :- গত ২৪ জানুয়ারি কোনও কর্তন ছাড়াই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় …

tanha, shuva

ভাল থেকো চলচিত্রের পোস্টার প্রকাশ

মিডিয়া খবর:- প্রকাশ হল জাকির হোসেন রাজুর নির্মিতব্য চলচিত্রের পোস্টার। জাকির হোসেন রাজুর নির্মাণে আসছে নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares