Home » নৃত্যকলা » শিল্পকলায় পাঁচ দিনব্যাপী নৃত্যনাট্য উৎসব

শিল্পকলায় পাঁচ দিনব্যাপী নৃত্যনাট্য উৎসব

Share Button

মিডিয়া খবর:-

আগামীকাল ২৭ জানুয়ারী সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার আয়োজনে পাঁচ দিনব্যাপী প্রথম জাতীয় নৃত্যনাট্য উৎসবের আয়োজন করা হয়েছে।

জাতীয় পর্যায়ের এ উৎসবে প্রতিদিন তিনটি নৃত্যনাট্য মঞ্চায়ন হবে। প্রতিটি নৃত্যনাট্য মঞ্চায়নের পর পরিবেশিত নৃত্যনাট্যের পরিচালক ও শিল্পীরা মুখোমুখি হবে বিশিষ্ট নৃত্য ও নাট্য ব্যক্তিত্বের প্রশ্নোত্তর পর্বে। ১৫ মিনিটের এ প্রশ্নোত্তর পর্বের মধ্যেই পরবর্তী মঞ্চায়নের  লাইটিং ও সেট তৈরি সম্পন্ন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস, এনডিসি ও নৃত্যগুরুমাতা রাহিজা খানম ঝুনু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মীনু হক।

আগামীকাল থেকে ৩১শে জানুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব। সমাপনী দিবসে বিকাল ৩টায় জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এক গোলটেবিল আলোচনার আয়োজন করা হয়েছে। এ আলোচনায় নৃত্যনাট্য সম্পর্কিত বিষয়ে মিনা মো. নজরুল ইসলামের একটি প্রবন্ধ উপস্থাপিত হবে। এছাড়াও সন্ধ্যা সাড়ে ৫টায় সব নৃত্যশিল্পীর উপস্থিতিতে জাতীয় নাট্যশালার লবিতে আনন্দ আড্ডার ব্যবস্থা করা হবে।

পাঁচ দিনব্যাপী প্রথম জাতীয় নৃত্যনাট্য উৎসব উপলক্ষে গতকাল নাট্যশালার সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার উপদেষ্টা রাহিজা খানম ঝুনু, লায়লা হাসান, আমানুল হক, গোলাম মোস্তফা, সভাপতি মীনু হক, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, নৃত্যশিল্পী সেলিনা হক, বেলায়েত হোসেন খান, সুলতানা হায়দার, রফিকুল আলম সফিক, আবদুল মতিন, নিলুফার ওয়াহিদ পাপড়ি, ফাতেমা কাশেম, মিনা মো. নজরুল ও ড. নিগার চৌধুরী এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক সোহরাব উদ্দিন ও উপ-পরিচালক শামীমা আক্তার জাহান ।

Check Also

শামীম আরা নিপার ত্রিধারার নৃত্য

ঢাকা:- বিশিষ্ট নৃত্যশিল্পী শামীম আরা নিপা প্রতিটি উৎসবেই বিভিন্ন ধরনের নৃত্য পরিবেশন করে দর্শকদের আনন্দ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares