Home » টিভি নাটক » নাটক সোনালি ডানার চিল
haichil,-sonaly-danar-chil

নাটক সোনালি ডানার চিল

Share Button

মিডিয়া খবর:-

২৩ জানুয়ারি, শুক্রবার রাত ৯টা ৩০ মিনিটে প্রচারিত হবে নাটক সোনালী ডানার চিল। সমরেশ মজুমদারের রচনায় এ নাটকটি পরিচালনা করেছেন হাবিব। এতে অভিনয় করেছেন- তৌহিদ আবির, অপর্ণা, মনিরা ইউসুফ মেমী, অপূর্ব মজুমদার প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে উচ্চশিক্ষার জন্য দেশের বাইরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে নিটুল। ইদানিং ফেসবুকে নেহা নামের একটি মেয়ের সঙ্গে তার খুব ভাব হয়েছে। হঠাৎ মেয়েটি যোগাযোগ বন্ধ করে দেয়। নিটুল মন খারাপ করে জানালার পাশে বসে থাকে। আকাশে একটি নিঃসঙ্গ চিল উড়তে দেখে তার মনে ভাবের জন্ম হয়। তারপর সে লিখে ফেলে ‘তুমি ভুল বুঝলেই নিঃশ্বাস ভারী হয়..। এ লাইনটি লেখার পর তার অদ্ভুত অনুভূতি হয়।

বাড়ির ছাদে পাশের ফ্ল্যাটের বিবাহিত তরুণী তন্বীকে সে জিজ্ঞেস করে- এটা কি কবিতা? তন্বী অবাক হয়ে জিজ্ঞেস করে- তুমিটা কে? নিটুল তার একাকীত্ব আর ভাবনাগুলো তন্বীর সঙ্গে শেয়ার করে।… নিটুল তন্বীর ফ্ল্যাটে যায়। তন্বী তাকে জীবনানন্দ দাশের একটি কবিতার বই ও একটি বাংলা অভিধান দেয়। তন্বী বলে, কবিতাগুলো একটু দুর্বোধ্য হলেও ভালো লাগবে। নিটুল বাসায় ফিরে কবিতার বইটি পড়তে থাকে। হঠাৎ ‘হায় চিল, সোনালি ডানার চিল… এ লাইনে এসে চোখ আটকে যায়। সে জানালার পাশে গিয়ে আকাশের দিকে তাকিয়ে থাকে।

রাতে নিটুলের বাবা জানায়, তার স্কলারশিপের সবকিছু ঠিক হয়ে গেছে। আগামী মাসের প্রথম সপ্তাহে তার ফ্লাইট। এ সংবাদ শুনে অবাক হয় নিটুল। কয়েকদিন আগেও এ বিষয়টি তাকে যেভাবে উত্তেজিত করেছে এখন আর তা করছে না।

নিজের রুমে বসে জীবনানন্দের কবিতা পড়ে আর পাশের ফ্ল্যাটের তন্বীর সঙ্গে কবিতা নিয়ে গল্প করে নিটুল। দিনগুলো ভালোই কাটছিল তার। বাইরে চলে যাওয়ার দিন সকালে কাউকে কিছু না জানিয়ে বাসা থেকে বেরিয়ে যায়। চলে যায় দূরে কোন গ্রামে। নদীর পাড়ে বসে আকাশের দিকে তাকিয়ে চিলটিকে খুঁজতে থাকে নিটুল।  

চ্যানেল নাইনে প্রচারিত হবে নাটকটি।

Check Also

nil-josna

শনিবার থেকে বিটিভিতে নীল জোছনা

মিডিয়া খবর :- আজ ২৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৭টা থেকে বাংলাদেশ টেলিভিশনে দেখা যাবে কথাসাহিত্যিক …

nisho-faria

নিশো-ফারিয়ার একটি তিন মাসের গল্প

মিডিয়া খবর:- মাবরুর রশিদ বান্নাহ নির্মিত নতুন নাটক ‘একটি তিন মাসের গল্প প্রচারিত হবে আগামীকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares