Home » নিউজ » আজীবন সম্মাননায় ভূষিত হলেন আলাউদ্দীন আলী
alauddin-ali

আজীবন সম্মাননায় ভূষিত হলেন আলাউদ্দীন আলী

Share Button

মিডিয়া খবর:-

“কোন ফোরাম কর্তৃক এবারই প্রথম আজীবন সম্মাননা পেলাম। নিজের কাজের এত বড় স্বীকৃতি পেয়ে খুব ভাল লাগছে। সবাই আমার জন্য দোয়া করবেন যাতে দেশের জন্য, দেশের মানুষের জন্য আমৃত্যু শ্রুতিমধুর গান করে যেতে পারি।” আজীবন সম্মাননায় ভূষিত হয়ে কথাগুলো বললেন উপমহাদেশের প্রখ্যাত সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দীন আলী। একযুগেরও বেশি সময় ধরে প্রতিষ্ঠিত ‘শুভেচ্ছা সাংস্কৃতিক ফোরাম’ কর্তৃক তিনি গত মঙ্গলবার রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ‘আজীবন সম্মাননা’ লাভ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মির্জা জলিল, অনুষ্ঠানের উদ্বোধক সাবেক তথ্য সচিব ও বিটিআরসির সাবেক চেয়ারম্যান সৈয়দ মার্গুব মোর্শেদের কাছ থেকে আলাউদ্দীন আলী এ সম্মাননা গ্রহণ করেন। এ সময় ফোরামের উপদেষ্টা কণা রেজা, সভাপতি লায়ন জাহিদ আহমেদ চৌধুরী বিপুল ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান অপূর্ব উপস্থিত ছিলেন।

আলাউদ্দীন আলী আমজাদ হোসেন পরিচালিত ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’ ও ‘কসাই’ চলচ্চিত্রের সংগীত পরিচালনা করে পর পর তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এরপর আরও পাঁচবার তিনি এ সম্মাননা লাভ করেন।

১৯৫২ সালের ২৪শে ডিসেম্বর জন্ম নেয়া আলাউদ্দীন আলী ১৯৬৪ সালে ‘অল পাকিস্তান চিলড্রেনস কম্পিটিশন’-এ অংশ নিয়ে ১৯৬৪ সালে শ্রেষ্ঠ শিশুশিল্পী (বেহালা বাদক) হিসেবে পুরস্কার পান। ১৯৭৬ সালে মুক্তিপ্রাপ্ত মীর মোহাম্মদ হালিম পরিচালিত ‘সন্ধিক্ষণ’ চলচ্চিত্রের সংগীত পরিচালনার মধ্য দিয়ে একজন সংগীত পরিচালক হিসেবে তার যাত্রা শুরু হয়।

Check Also

facebook

রাজি হল না ফেসবুক

মিডিয়া খবর :- বাংলাদেশ পুলিশের দেয়া সমঝোতা স্মারক সইয়ের এক প্রস্তাবে ফেসবুক কর্তৃপক্ষ রাজি হয়নি …

tazrin gouhor

আব্বার লেখা গানের ডায়রিটা এখন আমার কাছে: তাজরিন গহর

মিডিয়া খবরঃ- ছোটবেলা থেকেই গানের সাথে ওঠাবসা। বাংলাদেশ টেলিভিশনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় চার নেতার সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares