Home » নিউজ » দ্বিতীয়বার অস্কার জিতলেন বাংলাদেশের নাফিস

দ্বিতীয়বার অস্কার জিতলেন বাংলাদেশের নাফিস

Share Button

মিডিয়া খবর:-

‘হাউ টু ট্রেইন ইয়োর ড্রাগন টু’ সিনেমায় বিধ্বংসী ইফেক্টস তৈরির স্বীকৃতিস্বরূপ আবারও অস্কার জিতলেন বাংলাদেশের তরুণ অ্যানিমেটর নাফিস বিন জাফর।এ বছর কারিগরি বিভাগে আরউইন কওম্যানস ও স্টিফেন মার্শালের সঙ্গে যৌথভাবে অস্কার জিতেছেন নাফিস। অস্কার পাওয়ার বিষয়টি ৮ই জানুয়ারি চিঠির মাধ্যমে নাফিসকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

দ্বিতীয়বারের মতো অস্কার পাওয়ার অনুভূতি জানাতে গিয়ে নাফিস জানান, এটা অত্যন্ত সম্মানের একটি বিষয়। দ্বিতীয়বারের মতো অস্কার পাওয়ায় বেশ আনন্দিত আমি। এ সম্মানের অংশীদার আমার বন্ধু এবং ডেভেলপার দলের সবাই। এ স্বীকৃতি সামনের দিকে এগিয়ে যেতে অনুপ্রেরণা দেবে। আগামী ৭ই ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে জমকালো আয়োজনে চলচ্চিত্রের নোবেল খ্যাত অস্কার পুরস্কার নাফিসের হাতে তুলে দেয়া হবে।

এর আগে ২০০৭ সালের ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: অ্যাট ওয়ার্ল্ডস এন্ড’ চলচ্চিত্রে অ্যানিমেশন কাজের জন্য অস্কার পেয়েছিলেন নাফিস। ১৯৭৮ সালের ৮ই অক্টোবর ঢাকায় জন্মগ্রহণকারী নাফিস বর্তমানে চীনের সাংহাইতে ওরিয়েন্টাল ড্রিম ওয়ার্কসে অ্যানিমেশন বিভাগের প্রধান প্রকৌশলী হিসেবে কাজ করছেন।

ঢাকার মানারাত ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে স্ট্যান্ডার্ড সিক্স লেভেল পড়াশোনা করে সপরিবারে ১৯৮৯ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি। যুক্তরাষ্ট্রের কলেজ অব চার্লসটন থেকে সফটওয়্যার প্রকৌশলে স্নাতক করেন তিনি। তার বাবা জাফর বিন বাশার বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে একটি অ্যাকাউন্টিং ফার্মে চাকরি করছেন। তাদের গ্রামের বাড়ি রাজবাড়ী জেলার কাজীকান্দায়। জাতীয় স্মৃতিসৌধের স্থপতি প্রয়াত সৈয়দ মইনুল হোসেন নাফিসের মামা এবং বরেণ্য চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার তার নানা। ২০১৩ সালে দেশে এসেছিলেন নাফিস। তখন বিভিন্ন সংগঠন তাকে সংবর্ধনা দেয়।

Check Also

চলচ্চিত্র পরিবার ও চলচ্চিত্র প্রদর্শক সমিতির মিলনমেলা

মিডিয়া খবর :- যৌথ প্রযোজনার নিয়ম না মেনে নির্মিত ‘নবাব’ ও ‘বস ২’ ছবি দুটির …

mayurponkhi

ময়ূরপঙ্খী ফিল্ম সোসাইটির মেম্বারশীপ সার্টিফিকেট প্রদান

মিডিয়া খবর:- সম্প্রতি ময়ূরপঙ্খী ফিল্ম সোসাইটির সদস্যদের মাঝে মেম্বারশীপ সার্টিফিকেট প্রদান করা হল। গ্রীন ইউনিভার্সিটির ফিল্ম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares