Home » সঙ্গীত » সংগীত জগৎ থেকে সাময়িক বিদায় নিচ্ছেন আসিফ আকবর
asif

সংগীত জগৎ থেকে সাময়িক বিদায় নিচ্ছেন আসিফ আকবর

Share Button

মিডিয়া খবর:-

চলতি রাজনৈতিক অস্থিরতার কারণেই সংগীত জগৎ থেকে সাময়িক বিদায় নিচ্ছেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। এর আগেও গান ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। এবার   অনেকটা হঠাৎ করেই এ বিষয়টি জানালেন তিনি।

আসিফ আকবরের ৩০তম একক অ্যালবাম ‘জানরে’ প্রকাশ হয়েছে গত বছরের ডিসেম্বরের ৭ তারিখ। এরপর কয়েকটি দেশের গানও তিনি প্রকাশ করেন ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে। এরপরই ৩১তম এককের ঘোষণা দেন তিনি। সেই অ্যালবামের কাজও শুরু করেছিলেন। পাশাপাশি প্লেব্যাকেও ব্যস্ত সময় কাটাচ্ছিলেন আসিফ। তবে বর্তমানে সব ধরনের গান থেকে দূরে রয়েছেন এ শিল্পী। দেশের পরিস্থিতি ঠিক না হওয়া পর্যন্ত অ্যালবাম, প্লেব্যাক, স্টেজ শো থেকে শুরু করে গানকেন্দ্রিক কোন কর্মকান্ডেই আর ফিরবেন না তিনি।

এ বিষয়ে আসিফ আকবর বলেন, একদিকে দেশের মানুষ মরবে আর অন্যদিকে আমি মাইক্রোফোন হাতে নিয়ে স্টুডিওতে গান রেকর্ডিং করবো, সেই মনমানসিকতা আমার নেই। গান করার মতো পরিস্থিতিই এখন দেশে নেই। প্রতিদিনই মানুষ পুড়ছে, হাসপাতালে কাতরাচ্ছে, মৃত্যুবরণ করছে। বেগম খালেদা জিয়ার উপদেষ্টাকে গুলি করা হলো। দলের মানুষ প্রতিদিন গ্রেপ্তার হচ্ছেন। দেশের এই ভয়াবহ অবস্থায় গান করতে চাই না। তবে পরিস্থিতি ঠিক হলে আবারও গানে ফিরবো। বিদায়টা সাময়িক।

আসিফ ভক্তদের জন্য এ বিষয়টি দুঃখজনক হলেও খানিক অন্য সুখবর আছে। এরই মধ্যে ‘রয়েল বেঙ্গল টাইগার’ এবং ‘আমার সোনার বাংলা’ শীর্ষক দুটি গান করেছেন তিনি। গানগুলোর সুর-সংগীত করেছেন এস আই টুটুল। সেই গানগুলো সামনে প্রকাশ হবে। এর বাইরে আরও নতুন যে গানগুলো করেছিলেন সেগুলোও প্রকাশ হবে। এর বাইরে নতুন কোন গানে আপাতত পাওয়া যাবে না আসিফকে।

কবে নাগাদ গানে ফিরবেন এমন প্রশ্নে আসিফ বলেন, রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল হলেই গানে ফিরবো। এখন আমাকে কিন্তু গান করে চলতে হয় না। দেশের এমন অস্থিতিশীল পরিস্থিতিতে এটাকে আমার প্রতিবাদ কিংবা নীরব অবস্থানও বলতে পারেন। এ পরিস্থিতি আশা করি শেষ হবে। তখনই আবার ফিরবো।

Check Also

Habib-Mitthe-noy

হাবিবের নতুন গান মিথ্যে নয়

মিডিয়া খবর:- নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ও গায়ক …

Nisho-Urmila

নিশো ঊর্মিলার মিউজিক ভিডিও তুমি দিন তুমি রাত

মিডিয়া খবর :- তুমি দিন, তুমি রাত, তুমি যে প্রভাত, তুমি মন নিলে কখন, বাড়িয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares