Home » চলচ্চিত্র » চাষী নজরুলকে হারিয়ে শোকাহত চলচ্চিত্রাঙ্গন
chashi-nazrul-islam

চাষী নজরুলকে হারিয়ে শোকাহত চলচ্চিত্রাঙ্গন

Share Button

মিডিয়া খবর:-

একুশে পদক এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী চলচ্চিত্র নির্মাতা চাষী নজরুল ইসলাম। লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন জীবনের সঙ্গে পাঞ্জা লড়ে ১১ জানুয়ারি, রোববার ভোর ৬টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এই নির্মাতা একাধারে মুক্তিযোদ্ধা, চলচ্চিত্র বিশ্লেষক, সংগঠক। আমৃত্যু সুস্থ্যধারার চলচ্চিত্রের জন্য কাজ করেছেন তিনি। তার প্রস্থানে দেশের চলচ্চিত্রাঙ্গন শোকাহত। দেশের বিশিষ্টজন এবং তার সহকর্মিরা এই বর্ষিয়ান নির্মাতাকে নিয়ে নানা স্মৃতিচারণ ও শ্রদ্ধা জানিয়েছেন।

তার রুহের মাগফিরাত কামনা করছি : ববিতা (চিত্রনায়িকা)

চাষী ভাইয়ের সঙ্গে আমি সবসময় যোগাযোগ করেছি। আমি তার বাসায় যেতাম। নিয়মিত খোঁজ খবর রাখতাম। চাষী ভাইয়ের পরিচালনায় অনেক সিনেমায় আমি কাজ করেছি। আমাকে কাজের ক্ষেত্রে অনেক হেল্প করেছেন তিনি। আমার যেকোন সমস্যাতেও তিনি পাশে থেকেছেন। তার মতো বড় মাপের নির্মাতা বাংলাদেশে চলচ্চিত্রের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি।

অভিভাবক  হারিয়েছি : মুশফিকুর রহমান গুলজার (পরিচালক সমিতির মহাসচিব)

চাষী ভাই চলে যাওয়ায় আমাদের চলচ্চিত্রের অনেক বড় ক্ষতি হয়ে গেল। তিনি আমাদের একজন অভিভাবক ছিলেন। একজন পিতা, একজন বন্ধুও। সবদিক থেকে তিনি আমাদের চলচ্চিত্রের বিশাল বটবৃক্ষ ছিলেন। আজ আমরা আমাদের অভিভাবক হারিয়েছি। যেকোন অন্যায়ের প্রতিবাদ করতেন তিনি। তার নেতৃত্বে আমরা আন্দোলন করেছি। তার শূন্যতা কখনই পূরণ হবে না।

একজন মুক্তিযোদ্ধাকে হারিয়েছি : আমিন খান

চাষী নজরুল ইসলামের প্রস্থান বাংলাদেশে চলচ্চিত্রের অপূরণীয় ক্ষতি হয়েছে। তার সঙ্গে কাজ করার সৌভাগ্য আমার হয়নি। কিন্তু তারপরও আমি যখন প্রথম চলচ্চিত্রে কাজ শুরু করি, তখন থেকেই তার সঙ্গে আমার বন্ধুত্বপূর্ণ অভিভাবকের সর্ম্পক ছিল। তিনি উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় চলচ্চিত্র। আমরা একজন গুণী নির্মাতাকে হারিয়েছি। একজন মুক্তিযোদ্ধাকে হারিয়েছি।

আমি এখন অনাথ, অভিভাবকহীন : পি এ কাজল (নির্মাতা)

চলচ্চিত্রে আমি এখন অনাথ, অভিভাবকহীন। আমার পিতা আমাকে জন্ম দিয়েছেন। আর কর্মক্ষেত্রে জন্ম দিয়েছেন চাষী নজরুল ইসলাম। তার প্রস্থানে আমি নির্বাক হয়ে গেছি। আমার কিছুই বলার নেই।

তিনি চলচ্চিত্রকে অনেক কিছু দিয়েছেন : মৌসুমী (চিত্রনায়িকা) 

চাষী ভাই আজ আমাদের মাঝে নেই, এটা ভাবতেই খারাপ লাগছে। তিনি চলচ্চিত্রকে অনেক কিছু দিয়েছেন। তিনি চলচ্চিত্রের একজন অভিভাবক ছিলেন। আজ আমরা একজন অভিভাবককে হারিয়েছি।

শূণ্যতা সৃষ্টি করে গেলেন : শেলী মান্না (প্রযোজক ও মান্না ফাউন্ডেশনের চেয়ারম্যান)

দেশের চলচ্চিত্রের উজ্জল নক্ষত্র চাষী নজরুল ইসলাম। তার মৃত্যুতে মান্না ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ডের সকল সদস্যও শোকাহত। মরহুমের শোক সন্তুপ্ত পরিবারের সদস্যদের প্রতি রইলো সমবেদনা। চাষী নজরুল ইসলামের হাত ধরে মান্না ফাউন্ডেশন তার সামাজিক কর্মকান্ড দেশের সর্বত্র ছড়িয়ে দেওয়ার কাজ করছিল কিন্তু এভাবে তার চলে যাওয়া অনেক শূণ্যতার সৃষ্টি করে গেলেন।

বাংলাদেশের চলচ্চিত্রের অনেক ক্ষতি হয়ে গেল : ইমন (চিত্রনায়ক)

চাষী স্যারের সিনেমায় কাজ করেছি। তার সিনেমায় কাজ করতে গিয়ে অনেক কিছু শিখেছি। তিনি কাজের ক্ষেত্রে ছিলেন হেল্পফুল। তার মতো এতো বড় নির্মাতার চলে যাওয়া বাংলাদেশ চলচ্চিত্রের জন্য অনেক ক্ষতি হয়ে গেল।

 

(courtesy- www.risingbd.com/)

Check Also

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

rawnak-hasan

রওনক হাসানের খারাপ মেয়ে ভালো মেয়ে

মিডিয়া খবর :- মঙ্গলবার থেকে নিজের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শুরু করেছেন অভিনেতা ও নির্মাতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares