Home » নিউজ » শিল্পকলায় নন্দনমঞ্চের উদ্বোধন

শিল্পকলায় নন্দনমঞ্চের উদ্বোধন

Share Button

মিডিয়া খবর :-

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর প্রাঙ্গণে নির্মিত হল ‘নন্দন মঞ্চ’। সোমবার সন্ধ্যা ৬টায় মঞ্চটির উদ্বোধন করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জমান নূর।nandon-mancha-1 উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস। এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখবেন সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক সোহরাব উদ্দিন।

‘নন্দন মঞ্চ’ এর উদ্বোধন উপলক্ষে ১২ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত একক সংগীত, সমবেত সঙ্গীত, সমবেত নৃত্য, নৃত্যালেক্ষ্য, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নৃত্য পরিবেশনা, সংযাত্রা, কাওয়ালী, যন্ত্র সঙ্গীত ও তালবাদ্য সমবেত পরিবেশনাসহ বর্ণাঢ্য অনুষ্ঠানমালার সমন্বয়ে আয়োজন করা হয়েছে তিনদিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১২ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে ‘মুক্তিযুদ্ধভিত্তিক জাতীয় নাট্যোৎসব’ উদ্বোধন করতে এসে একাডেমীর মাঠের দক্ষিণ পাশে পরিত্যক্ত পুকুর দেখেন। পুকুরটি দেখে তিনি মহাপরিচালক লিয়াকত আলী লাকীকে নান্দনিক কিছু একটা করার প্রস্তাব দেন। তারই প্রেক্ষিতে গত মার্চ মাস থেকে একাডেমী চত্বরের ‘নন্দন মঞ্চ’ নির্মাণের কাজ শুরু হয়।

ঢাকার বুকে এই প্রথম কোন নন্দন মঞ্চ নির্মিত হচ্ছে। এই নন্দনমঞ্চের নির্মিত ব্যয় ১ কোটি ৮ লক্ষ ২৬ হাজার টাকা। মঞ্চের দু’পাশে গ্রীণরুম, লাইট স্ট্যান্ড। এই মঞ্চে বিশেষ বিশেষ দিনে বড় ধরণের যেকোন আয়োজন হতে পারে। এই মঞ্চটির চারপাশে থাকবে নান্দনিক ঝর্ণা, পানির নীচে রং বেরঙের আধুনিক লাইট। মঞ্চ ও জলাধারকে ঘিরে করা হচ্ছে এক থেকে দেড় হাজার দর্শকের বসার ব্যবস্থা। এছাড়া নন্দন মঞ্চের নীচে মোট ১৫টি ওয়াটার ফাউন্টেন নির্মাণ করা হয়েছে।

Check Also

জাজের ‘বেপ‌রোয়া’ ছবির শু‌টিং বন্ধ

মিডিয়া খবর :- ওয়ার্ক পারমিট না থাকায় ছবির শুটিং না করেই ফিরে যেতে হয়েছে ভারতীয় …

চিত্রায় নৌকাবাইচ

মিডিয়া খবর :- সুলতান বেঁচে থাকতেও তার জন্মদিন উপলক্ষে চিত্রা নদীতে চলতো নৌকাবাইচ। প্রায় ২৭ বছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares